অপরাধ

অবৈধ পণ্য পরিবহন সন্দেহে ট্রাক আটক

  জাগোকন্ঠ ২৮ এপ্রিল ২০২৪ , ১১:১৬ পূর্বাহ্ণ

জাজিরা শরীয়তপুর প্রতিনিধি :

রাজধানী থেকে পদ্মা সেতু হয়ে মাদারীপুরের কালকিনিগামী একটি পণ্যবাহী ট্রাক অবৈধ পণ্য পরিবহন সন্দেহে ২৬ এপ্রিল ভোর ৬টার সময় আটক করে পদ্মা সেতু দক্ষিণ থানা পুলিশ। এরপর প্রায় ১৮ ঘন্টা পরে ট্রাকটি তল্লাশি করে অবৈধ পলিথিন ও বহনকারী ট্রাক জব্দ করেছে পুলিশ।

স্থানীয় ও সংশ্লিষ্ট পরিবহন মালিক পক্ষ সূত্রে জানা যায়, ট্রাকটি গত শুক্রবার(২৬ এপ্রিল) ভোরে পদ্মা সেতু দক্ষিণ প্রান্তের টোল প্লাজার ১ কিলোমিটার দূরত্বে জমাদ্দার বাস স্ট্যান্ডের উপরে এক্সপ্রেস সড়ক থেকে অবৈধ পণ্য পরিবহনের সন্দেহে আটক করে পদ্মা সেতু দক্ষিণ থানা পুলিশ।

এদিকে পদ্মা সেতু দক্ষিণ থানায় ৩ জনকে আসামী করে এবিষয়ে একটি মামলা রুজু করা হয়েছে। সেখানে ট্রাকটি আটক দেখানো হয়েছে শনিবার (২৭ এপ্রিল) ভোর পৌনে ৪টায়।

এছাড়াও ট্রাকটি আটকের পর গত শুক্রবার বিকেলে পদ্মা সেতু দক্ষিণ থানায় সাংবাদিকরা তথ্য সংগ্রহে গেলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ শরিফুল আলম বলেন, ট্রাকে অবৈধ পণ্য পরিবহন করা হচ্ছে সন্দেহে আটক করা হয়েছে। কিন্তু এতে একটি ট্রান্সপোর্ট(কুরিয়ার) কোম্পানির মালামাল আছে বিধায় ট্রান্সপোর্ট কোম্পানির কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তাদের প্রতিনিধি আসলে ট্রাক তল্লাশি করা হবে। এরপর দীর্ঘ সময় ক্ষেপণ হতে থাকলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওসি বলেন, সাংবাদিকরা আছে শুনে ভয়ে তারা থানায় আসছে না। আমি বার বার দ্রুত আসার জন্য তাগিদ দিচ্ছি কিন্তু ওরা(ট্রান্সপোর্ট কোম্পানির প্রতিনিধি) শুধু বলে আসতেছি। এসময় ওসি সাংবাদিকদের থানা থেকে বের হয়ে আশপাশে ঘুরে আসার পরামর্শ প্রদান করেন। তাহলে ট্রান্সপোর্ট কোম্পানির প্রতিনিধিরা নির্ভয়ে থানায় ঢুকে যাবে বলে বলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। পরে দীর্ঘ ১৮ ঘন্টা পর শুক্রবার(২৬ এপ্রিল) দিবাগত রাত ১২টার দিকে আটক ট্রাকটি তল্লাশি শুরু করে পুলিশ। এসময় ৯টি বস্তায় মোট ৪৫০ কেজি পরিবেশের জন্য ক্ষতিকর সামগ্রী নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয় ও বাণিজ্যিক উদ্দেশ্যে নিষিদ্ধ পণ্য পরিবহনের দায়ে টাটা কোম্পানির টাঙ্গাইল ট-১১-০২১১ নম্বরের আটক ট্রাকটি জব্দ করা হয়।

আটক ট্রাকটির চালক কালু ছৈয়াল বলেন, আমি মাল উঠানোর সময় ঘুমিয়ে ছিলাম। কি কি মাল উঠানো হয়েছে আমার জানা ছিলনা। যেহেতু ট্রান্সপোর্ট(কুরিয়ার) কোম্পানির মাল ছিল তাই কোন যাচাই করিনি। শুক্রবার ভোর ৬টায় পদ্মা সেতু পাড় হয়ে জমাদ্দার বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকায় আসার পর এক্সপ্রেস ওয়ে থেকে পুলিশ আমার গাড়ী আটক করে।

এবিষয়ে পদ্মা সেতু দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শেখ শরীফুল আলমের কাছে জানতে চাইলে তিনি কালবেলাকে বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে অবৈধ পণ্য পরিবহন সন্দেহে ট্রাকটি আটক করেছি।” আটকের পর এত দীর্ঘ সময় তল্লাশি ব্যতীত গাড়ীটি থানায় রেখে দেয়া হয়েছে কেন জানতে চাইলে তিনি বলেন, আটক ট্রাকটিতে একটি ট্রান্সপোর্ট(কুরিয়ার) কোম্পানির মালামাল ছিল। ঐ কোম্পানি কর্তৃপক্ষকে জানানোর পর তাদের প্রতিনিধি আসার পর তল্লাশি করা হয়। মামলায় ঘটনার সময় পরিবর্তনের কারন জানতে চাইলে এই কর্মকর্তা বলেন, “কোন গাড়ী আটকের পর যখন তল্লাশি শুরু হবে তখনই ঘটনার সময় হিসেবে বিবেচিত হয়।

আরও খবর: