দেশজুড়ে

নড়াইলে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

  জাগোকন্ঠ ২৩ অক্টোবর ২০২৩ , ১১:১৭ পূর্বাহ্ণ

ফরহাদ খান, নড়াইল প্রতিনিধি:
‘আইন মেনে সড়কে চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’-এ স্লোগানে নড়াইলে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসন ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) নড়াইল সার্কেলের উদ্যোগে রোববার বিভিন্ন কর্মসূচীর আয়োজন করা হয়। প্রথমে শোভাযাত্রা বের করা হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে দিবসের তাৎপর্য বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন-জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) লিংকন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-সড়ক ও জনপথ বিভাগ নড়াইলের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আশরাফুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তার, লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজগর আলী, জেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম, নিরাপদ সড়ক ও রেলপথ বাস্তবায়ন পরিষদের কেন্দ্রীয় সভাপতি সৈয়দ খায়রুল আলম, বিআরটিএ নড়াইল সার্কেলের সহকারী পরিচালক প্রকৌশলী এস এম মাফুজুর রহমান, সদর থানার ওসি ওবাইদুর রহমান, জেলা ট্রাফিক ইন্সপেক্টর কাজী হাসানুজ্জামান, বিআরটিএ নড়াইল সার্কেলের ইন্সপেক্টর ফরহাদ হোসেন, বীরমুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আলমগীর সিদ্দিকী, সাবেক সভাপতি এনামুল কবির টুকু, নিরাপদ সড়ক ও রেলপথ বাস্তবায়ন পরিষদের নারী বিষয়ক সম্পাদক সঞ্চিতা হক রিক্তা, মৌসুমী মৌ, সালমা খান, পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের প্রতিনিধিসহ অনেকে।

অনুষ্ঠানে নিরাপদ সড়ক ও রেলপথ বাস্তবায়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ খায়রুল আলম মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনের মাধ্যমে ‘সড়ক নিরাপত্তা বিষয়ক’ বিভিন্ন দিক তুলে ধরেন।

আরও খবর: