দেশজুড়ে

লক্ষ্মীপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস  উদযাপন

  জাগোকন্ঠ ২৬ মার্চ ২০২৪ , ৯:০৫ অপরাহ্ণ

লক্ষ্মীপুর প্রতিনিধি:
লক্ষ্মীপুর যথাযোগ্য মর্যাদায় লক্ষ্মীপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি  উপলক্ষ্যে মঙ্গলবার (২৬ মার্চ) সকালে সূর্যোদয়ের সাথে সাথে লক্ষ্মীপুর কালেক্টরেট ভবন প্রাঙ্গনে ৩১ বার তোপধ্বনি মাধ্যমে  দিবসের সূচনা শুরু হয়। পরে মাদামস্থ মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুস্পার্ঘ্য অর্পন করেন জেলা প্রশাসক সুরাইয়া জাহান,পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ, জেলা আওয়ামীলীগের সভাপতি মিয়া গোলাম ফারুক পিংকু এমপি,জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো: শাহজাহান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রেজাই রাফিন সরকার, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, জেলা মুুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা প্রশাসন, জেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।
পরে শহরের বাগবাড়ীস্থ গণকবরে শহীদদের রূহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও দোয়ার আয়োজন করা হয়।
এ দিকে দিবসটি উপলক্ষে সকাল ৮টায় জেলা ষ্টেডিয়াম মাঠে জেলা প্রশাসক কর্তৃক আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন শেষে বিভিন্ন সংগঠনের উদ্যোগে সিমিত পরিসরে কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন করা হয়েছে।
এছাড়াও ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতিয় দিবস উদযাপন উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন বিষয়ে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণসহ দিনভর জেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানান অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি উদযাপন করে।

আরও খবর: