জাতীয়

ট্রেনের টিকিট পেতে আজও ‘কমলাপুরে’ ভিড় যাত্রীদের

  জাগোকন্ঠ ১২ জুলাই ২০২২ , ১২:৫৫ অপরাহ্ণ

স্বজনদের সাথে ঈদ করে যখন মানুষ ঢাকায় ফিরছেন তখনও ঢাকা থেকে বাড়ি যাওয়ার জন্য ট্রেনের টিকিট পেতে স্টেশনে ভিড় করছেন অনেকে। রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে সকাল থেকে এমন চিত্রই দেখা যাচ্ছে।

যাত্রীরা বলছেন ঈদের আগে বাড়ি যেতে দুর্ভোগ পোহাতে হয় তাই পরিবার নিয়ে ঈদের পরে বাড়ি যাচ্ছি।

আজ (১২ জুলাই) সকাল থেকেই আজ ও অন্য দিনের অগ্রীম টিকিট পেতে ঘরমুখো মানুষের ভিড় দেখা গেছে কমলাপুর রেলস্টেশনে।

গাইবান্ধা যেতে টিকিট কাটতে আসা আফসানা ইসলাম নামে এক যাত্রী বলেন, আমরা ঢাকাতেই ঈদ করেছি। এখন স্বজনদের সাথে দেখা করতে বাড়ি যাওয়ার জন্য টিকিট কাটতে এসেছি। অনেকক্ষণ ধরে লাইনে দাঁড়িয়ে আছি।

পাবনার ঈশ্বরদী যেতে অগ্রীম টিকিট পেতে লাইনে দাঁড়ানো জসিম উদ্দিন বলেন, ঈদের পর বাড়ি যাচ্ছি, তারপরেও টিকিটের জন্য দীর্ঘসময় অপেক্ষা করতে হচ্ছে। পরিবারের সাথে ঢাকায় ঈদ করেছি। এখন ব্যক্তিগত কাজে বাড়িতে যাচ্ছি। ভেবেছিলাম এলেই টিকিট পাব, কিন্তু পাচ্ছি না। কতক্ষণ যে দাঁড়িয়ে থাকতে হয়, তা বলতে পারব না।

অন্যদিকে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে দেখা গেছে ঈদের ছুটি কাটিয়ে রাজধানীবাসী কর্মস্থলে ফিরতে শুরু করেছেন। তবে যাত্রীদের তেমন চাপ নেই। ট্রেনে গাদাগাদি নেই আগের মতো। দাঁড়িয়ে আসা যাত্রীদের সংখ্যাও কম। জানা যায় আজ সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত ১৪টি ট্রেন ঢাকায় এসেছে বিভিন্ন জেলা থেকে যাত্রী নিয়ে।

কমলাপুর স্টেশন মাস্টার মো. আফছার উদ্দিন বলেন, আমাদের সবগুলো ট্রেন যাত্রী নিয়ে সময়মতো ঢাকায় এসেছে এবং ছেড়ে যাচ্ছে। এখনও অনেক যাত্রী বাড়ি যাচ্ছে, ফলে টিকিটের লাইন দীর্ঘ হচ্ছে। এছাড়া আজ থেকে অফিসগুলো খুলেছে।

আরও খবর: