বিনোদন

অপ্রতিরোধ্য ‘হাওয়া’ সিনেমার হল আরও বেড়েছে

  জাগোকন্ঠ ১৯ আগস্ট ২০২২ , ১০:২০ পূর্বাহ্ণ

‘এ হাওয়া আমায় নেবে কতদূর…’- ব্যান্ড মেঘদল এমন গানে গানে ‘হাওয়া’ সিনেমার প্রচারণায় অংশ নিয়েছে। এ গানের কথার মতো সিনেমাটিও যেন বিশুদ্ধ বাতাসের মতো দূর-বহুদূর ছড়িয়ে পড়ছে।

মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’ দেশের সিনে বাজারে সাফল্যের সুবাতাস বইয়ে দিচ্ছে। টানা তিন সপ্তাহের অসামান্য দর্শকপ্রিয়তার পরও থামছে না ‘হাওয়া’র গতি। বরং চতুর্থ সপ্তাহে আরও বেশি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে এটি।

আজ শুক্রবার (১৯ আগস্ট) থেকে দেশের ৫৬টি প্রেক্ষাগৃহে চলছে ‘হাওয়া’। তথ্য নিশ্চিত করেছেন সিনেমাটির নির্বাহী প্রযোজক শিমুল চন্দ্র বিশ্বাস। হলের একটি তালিকাও প্রকাশ করেছেন তারা।

এই তিন সপ্তাহে নানান বাধা ‘হাওয়া’কে থামিয়ে দিতে চেয়েছে। কখনো নকলের অহেতুক অভিযোগ তোলা হয়েছে, কখনো প্রশ্নবিদ্ধ করা হয়েছে সিনেমায় মিথের সমন্বয়কে। সর্বশেষ বণ্যপ্রাণী সংরক্ষণ আইনে মামলা পর্যন্ত দায়ের হয়েছে নির্মাতা মেজবাউর রহমান সুমনের বিরুদ্ধে।

এত বাধার পরও ‘হাওয়া’ ছুটছে আপন গতিতে। দর্শকের অসামান্য সাড়ায় এর জয়জয়কার চলছেই। টানা হাউজফুল শো, দেশজুড়ে জনপ্রিয়তার পরিস্থিতি দেখলে অনুমান করা যায়, এতদিনে সিনেমাটি লগ্নি তুলে সুপারহিটের ঘরে পৌঁছে গেছে।

গত ২৯ জুলাই ২৪টি সিনেমা হল নিয়ে মুক্তি পায় ‘হাওয়া’। এরপর দর্শকের দারুণ আগ্রহের সুবাদে দ্বিতীয় সপ্তাহে হলসংখ্যা বেড়ে ৪১টিতে পৌঁছায়। তৃতীয় সপ্তাহে সিনেমাটি প্রদর্শিত হয় ৪৬টি প্রেক্ষাগৃহে। এবার সেই সংখ্যাটা আরও বৃদ্ধি পেল।

উল্লেখ্য, সমুদ্রে মাছ ধরার একটি ট্রলারকে ঘিরে এগিয়েছে ‘হাওয়া’র গল্প। এর সঙ্গে আছে মিথলজি ও সম্পর্কের অণুপ্রবেশ। সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরীফুল ইসলাম রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান ও বাবলু বোস। এটি প্রযোজনা করেছে সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড।