দেশজুড়ে

সাগরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীদের চলাচলে দুর্ভোগ

  জাগোকন্ঠ ৬ নভেম্বর ২০২৩ , ৬:৫৭ পূর্বাহ্ণ

প্রতিনিধি, দেওয়ানগঞ্জ (জামালপুর):
দেওয়ানগঞ্জ উপজেলার চর আমখাওয়া ইউনিয়নের উত্তর মুকিরচর এলাকার সাগরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা গত কয়েক ধছর ধরে একটি চলাচলের সড়কের অভাবে দুর্ভোগে পড়েছে ।

প্রাথমিক বিদ্যালয়টি ১৯৯০ সালে ৫৭ শতাংশ জমি নিয়ে স্থাপিত ।বর্তমানে শিশু শ্রেনী থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত ১৭০ জন শিক্ষার্থী অধ্যয়নরত । শিক্ষার মান নিয়ে সন্তুষ্ট অভিভাবক ও এলাকাবাসী।বিদ্যালয়টির কাঠামো দক্ষিন মুখী ।

পিছনদিক উত্তরে বসতবাড়ি, পূর্বে ফসলি জমির ক্ষেত, এবং পশ্চিমে দুটো পুকুর ও ছোট ছোট পাগার বেষ্টিত বিদ্যালয়ের চারপাশ । প্রধান সড়ক হতে স্কুলের দুরুত্ব প্রায় ২০ মিটার । স্কুলে যাওয়া আসা করার জন্য প্রধান সড়ক ব্যবহারের পূর্বে বসতবাড়ির উঠানের পাশ দিয়ে দুপায়ে সড়ক ব্যাবহার করতে হয় ।এতে বিদ্যালয়ে যাওয়া আসা করা অনেকটাই সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে ।
বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা বলেন , বিশেষ প্রয়োজনে রিক্সা, ভ্যান, মটর সাইকেল সহ অন্যান্য যানবাহন ব্যাবহারের সুযোগ সুবিধা থেকে বঞ্চিত প্রতিষ্ঠানের লোকজন । প্রধান সড়কের সাথে স্কুলের একটি সংযোগ সড়ক বিশেষ দরকার ।

প্রধান শিক্ষক মুজিবুর রহমান বলেন, বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীদের চলাচলের জন্য একটি সড়ক একান্ত প্রয়োজন । স্কুল ম্যানেজিং কমিটির সাথে মিটিং হয়েছে । এলাকার বেশ কয়েকজন গণ্যমান্য ব্যাক্তি ও জমির মালিকদের প্রস্তাবও দেওয়া হয়েছে । অনেকেই জমি দিবে বলে সম্মতি দিয়েছে । সরকারি ভাবে সড়কের জন্য একটি বরাদ্দ পেলেই সড়ক নির্মাণের কাজ শুরু হবে ।

আরও খবর: