দেশজুড়ে

সাংবাদিক ও কর্তৃপক্ষের বিরুদ্ধে দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা খারিজ

  জাগোকন্ঠ ১৬ মে ২০২৪ , ৬:৩৫ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা : দৈনিক প্রতিদিনের কাগজ এর সম্পাদক মন্ডলীর সভাপতি ও ময়মনসিংহ- ৭ ত্রিশাল আসনের মাননীয় সংসদ সদস্য এ বি এম আনিছুজ্জামান, প্রধান সম্পাদক মোঃ খায়রুল আলম রফিক, সাংবাদিক রেজাউল করিম রেজা ও জাতীয় শ্রমিক লীগের ত্রিশাল শাখার সাধারণ সম্পাদক মাজাহারুল ইসলাম সুমনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার করেছিলেন ময়মনসিংহ – ৭ ত্রিশাল আসনের সাবেক সাংসদ হাফেজ রুহুল আমিন মাদানির পুত্র উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হাসান মাহমুদ।

আজ (১৪ মে – ২০২৪) ময়মনসিংহ বিভাগীয় সাইবার ট্রাইবুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) বজলুর রহমান শুনানির পর আবেদনটি গ্রহণ করেননি। মামলা গ্রহণের কোনো উপাদান না থাকায় আবেদনটি খারিজ করা হয়েছে বলে জানিয়েছেন ময়মনসিংহ জজ কোর্টের আইনজীবী ড. মোহাম্মদ আব্দুল্লাহ্ – আল – বাকী।

গত ১২ই মার্চ – ২০২৪ দৈনিক প্রতিদিনের কাগজ পত্রিকায় ত্রিশালে মাদক সন্ত্রাসের নেপথ্যে তিনজন
শিরোনামে সংবাদ প্রকাশিত হয়েছে।

এরপর ঘটনাটি নিয়ে ময়মনসিংহ ও ত্রিশালজুড়ে তোলপাড় সৃষ্টি হয়। এদিকে অভিযুক্ত ওই ব্যক্তি ময়মনসিংহ বিভাগীয় সাইবার ট্রাইবুনাল আদালতে দৈনিক প্রতিদিনের কাগজ পত্রিকার সম্পাদক মন্ডলী সভাপতি ও ময়মনসিংহ- ৭ ত্রিশাল আসনের মাননীয় সংসদ সদস্য এ বি এম আনিছুজ্জামান,পত্রিকার প্রধান সম্পাদক ও বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদ বনেকের কেন্দ্রীয় কমিটির সভাপতি নাগরিক সাংবাদিক খায়রুল আলম রফিক,নিজস্ব সংবাদদাতা রেজাউল করিম রেজা ও জাতীয় শ্রমিক লীগের ত্রিশাল শাখার সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম সুমনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। মামলা গ্রহণের কোনো উপাদান না থাকায় আবেদনটি খারিজ করে দিয়েছেন বিজ্ঞ আদালত।

মামলায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮-এর ২৫(১)(ক)/২৫(১)/২৬(২)২৯ (১) ও ৩৩ ধারার অভিযোগ আনা হয়েছে। সাংবাদিক ও পত্রিকার কর্তৃপক্ষের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার খবরটি শুনে প্রতিদিনের কাগজ পরিবার, বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদ,বাংলাদেশ অনলাইন সাংবাদিক কল্যাণ ইউনিয়ন, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স ইউনিটি,ত্রিশাল প্রেসক্লাবসহ বিশিষ্ট জনেরা নিন্দা জানিয়েছেন এবং মিথ্যা মামলার প্রস্তুতি নেওয়ায় বাদীকে আইনের আওতায় আনার দাবি জানান।

আরও খবর: