খেলাধুলা

শরিফুলকে আগেভাগেই উইন্ডিজে উড়িয়ে নিচ্ছে ‘বিসিবি’

  জাগোকন্ঠ ২০ জুন ২০২২ , ১০:০৭ পূর্বাহ্ণ

চোটমুক্ত হয়ে দলের সঙ্গে যোগ দিচ্ছেন পেসার শরিফুল ইসলাম। গত মাসে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্টের সময় চোট নিয়ে দল থেকে ছিটকে গিয়েছিলেন। চোট থেকে সেরে ওঠায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি স্কোয়াডে রেখেছিল বিসিবি।

সেই দুই ফরম্যাটে খেলতে ২৪ জুন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওয়ানা হওয়ার কথা ছিল শরিফুলের। তবে শেষ পর্যন্ত তাকে আগেভাগেই উইন্ডিজে নিয়ে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টেস্ট স্কোয়াডে না থাকলেও দ্বিতীয় টেস্টের ব্যাক আপ হিসেবে তাকে দলভুক্ত করা হবে। সেজন্য আজ সন্ধ্যা ৭.৩০ মিনিটের ফ্লাইটে শরিফুল ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে উড়াল দেবেন তিনি, এমনটা ঢাকা পোস্টকে জানিয়েছে বোর্ডের একটি সূত্র।

২০২১ সালে বাংলাদেশের হয়ে টেস্ট অভিষেক হয় শরিফুলের এখন পর্যন্ত সাদা পোশাকে চারটি টেস্ট খেলেছেন তিনি, উইকেট পেয়েছেন ৬টি।

ওয়েস্ট ইন্ডিজ সফরে এবার ২ টেস্ট, ৩ ওয়ানডে এবং ৩ টি-টোয়েন্টি খেলার কথা বাংলাদেশের। যার মধ্যে প্রথম টেস্টে স্বাগতিকদের কাছে ৭ উইকেটে হার দিয়ে সফর শুরু হয়েছে টাইগারদের। ২৪ জুন থেকে সেন্ট লুসিয়ার গ্রস আইলেটে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

এরপর আগামী ২, ৩ ও ৭ জুলাই উইন্ডিজের বিপক্ষে ৩ টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ, আর ১০, ১৩ এবং ১৬ জুলাই মাঠে গড়াবে সিরিজের তিন ওয়ানডে ম্যাচ।