খেলাধুলা

মুস্তাফিজ ও মোসাদ্দেকের জোড়া আঘাত

  জাগোকন্ঠ ৩০ জুলাই ২০২২ , ১২:২০ অপরাহ্ণ

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টি-টোয়েন্টিতে প্রথম ইনিংসে গড়ে ১৬০ রান ওঠে। বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের প্রথম দশ ওভার ব্যাটিংয়ের পর তেমন একটা স্কোরের ইঙ্গিত-ই পাওয়া যাচ্ছে। ১০ ওভার শেষে ২ উইকেট খুইয়ে ৭৪ রান করেছে স্বাগতিক জিম্বাবুয়ে।

শনিবার (৩০ জুলাই) তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল জিম্বাবুয়ে। তাসকিন আহমেদের করা প্রথম ওভার থেকে ৮ রান তুলে নেন দুই ওপেনার রেজি চাকাভা এবং অধিনায়ক ক্রেইগ এরভিন। তবে তৃতীয় ওভারে বোলিংয়ে এসেই উদ্বোধনী জুটি ভাঙেন মুস্তাফিজুর রহমান। তার বল শূন্যে ভাসিয়ে খেলতে গিয়ে মিড উইকেট অঞ্চলে নাজমুল হাসান শান্তর তালুবন্দি হন ১১ বলে ৮ রান করা চাকাভা।

মাত্র ১৫ রানেই প্রথম উইকেট হারিয়ে কিছুটা বিপদে পড়ে জিম্বাবুয়ে। বিপদ দূরে ঠেলতে এরপর তিনে নামা ওয়েসলি মাধেভেরেকে নিয়ে দ্বিতীয় উইকেটে জুটি গড়ে তোলার চেষ্টা করেন এরভিন। তবে সপ্তম ওভারে মোসাদ্দেক হোসেনের দ্রুতগতির বল খেলতে গিয়ে টাইমিংয়ের গড়মিলে বোল্ড হয়ে ফিরে যান স্বাগতিক অধিনায়ক, ১৮ বল থেকে ২ চারে ২১ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি।

এরভিন ফিরে যাওয়ার পর ইনিংসের হাল ধরেন মাধেভেরে এবং চারে নামা অভিজ্ঞ অলরাউন্ডার শন উইলিয়ামস। এই প্রতিবেদন লেখা পর্যন্ত মাধেভেরে ২২ বলে ২৭ এবং উইলিয়ামস ৯ বলে ১১ রানে অপরাজিত আছেন।

আরও খবর: