খেলাধুলা

ব্যাটসম্যানদের লজ্জার রেকর্ডের পর যা বললেন সাকিব আল হাসান

  জাগোকন্ঠ ১৭ জুন ২০২২ , ৫:৪১ পূর্বাহ্ণ

ক্যারিবীয়দের বিপক্ষে বাংলাদেশের প্রথম ইনিংসে ৬ ব্যাটারকেই শূন্য রান করে মাঠ ছাড়তে হয়েছে। এর আগেও শ্রীলংকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এমন লজ্জার রেকর্ড রয়েছে বাংলাদেশের।

অ্যান্টিগা টেস্টে ব্যাটারদের ব্যর্থতার কারণে প্রথম ইনিংসে মাত্র ১০৩ রানে অলআউট হয়েছেন টাইগাররা। অধিনায়ক সাকিব আল হাসানের ৫১ রান বাদ দিলে বাকি ১০ জন মিলে করেছেন মাত্র ৫২ রান। এমন হতশ্রী ব্যাটিংয়ের ব্যাখ্যা নেই অধিনায়ক সাকিব আল হাসানের।

তিনি জানান, দায়িত্ব নিতে হবে ব্যাটারদেরই। তাদের কেউ মুখে তুলে খাইয়ে দিয়ে যাবে না।

প্রথম দিনের খেলা শেষে সাকিব বলেন, আসলে ব্যাটারদেরই দায়িত্ব নিতে হবে। তাদের কাজটা তাদেরই করতে হবে। কেউ এসে তাদের মুখে তুলে খাইয়ে দিয়ে যাবে না।

তিনি আরও বলেন, কোনোভাবে ব্যাখ্যা করার কোনো সুযোগই দেখি না। আমার কাছে কোনো ব্যাখ্যা নেই। আমি জানি না অন্য কারও কাছে আছে কিনা। সাধারণত যেটি হয়, কোচ-অধিনায়কের কাজটা সহজ। ধরুণ কেউ পারফরম করল না, তাকে বাদ দিয়ে দিই। সবচেয়ে সহজ কাজ কোচ, অধিনায়ক ও নির্বাচকদের। তুমি পারফরম করছ না, বাদ দিয়ে দিলাম।

ইনিংসের দ্বিতীয় বলেই সাজঘরে ওপেনার মাহমুদুল হাসান জয়। ‘গোল্ডেন ডাক’ সঙ্গী করে ফেরেন এই ডানহাতি। অফ ফর্মে ভোগা নাজমুল হাসান শান্তর পরিণতি একই। ব্যাটিংয়ে মনোযোগ দিতে নেতৃত্ব ছাড়া মুমিনুল হকও বৃত্ত ভেঙে বের হতে পারেননি; আগের দুজনের মতো শূন্য হাতে সাজঘরে ফেরেন।