দেশজুড়ে

দেওয়ানগঞ্জে ব্র্যাকের ‘নকশী প্রকল্প’ হতে ব্যবসায় উপকরণ বিতরণ অনুষ্ঠিত ।

  জাগোকন্ঠ ২১ সেপ্টেম্বর ২০২৩ , ৪:২৩ অপরাহ্ণ

এস এম খোরশেদ আহম্মেদ(জামালপুর) প্রতিনিধি :

দেওয়ানগঞ্জ উপজেলার বেলতলী বাজারের ডাকড়া পাড়ায় এনজিও ব্র্যাকের ‘নকশী প্রকল্প’ হতে প্রশিক্ষণপ্রাপ্ত নারীদের মাঝে দোকান সাজসজ্জার সরঞ্জাম বিতরণ করা হয়েছে।

ব্র্যাকের স্কিল ফর ডেভলপমেন্ট প্রোগ্রামের আওতাধীন ‘নকশি প্রকল্প’ হতে ৫০ জন নির্বাচিত গ্রাজুয়েট প্রশিক্ষণপ্রাপ্ত নারীদের অনুপ্রেরণা যোগানোর জন্য এ অনুষ্ঠানের আয়োজন করে ব্রাক দেওয়ানগঞ্জ উপজেলা শাখার আঞ্চলিক অফিস। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সাবেক ওয়ার্ড কমিশনার মো. রঞ্জু আহমেদ । প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা জয় কৃষ্ণ সরকার। এবং বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান দেওয়ান মো. ইমরান, উপজেলা প্রশাসনিক কর্মকর্তা মো. আব্দুল কুদ্দুস ভূঁইয়া |

আরো উপস্থিত ছিলেন, ব্র্যাকের গ্রাম দক্ষতা উন্নয়ন কর্মসূচির জেলা ম্যানেজার রুজি বেগম সহ মামুন, কামরুজ্জামান, আবু সাঈদ, আমিনুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানের শুরুতেই নারী উদ্যোক্তারা ব্র্যাকের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তাদের সফলতার গল্প শুনান।

রাবেয়া বলেন, ব্র্যাক থেকে প্রশিক্ষণ নেওয়ার পর আমি একটি সেলাই মেশিন ক্রয় করি। আজ আমার সাথে ৭০ জন নারী সেলাই মেশিনের কাজ করে। প্রতিমাসে ৩০ – ৩৫ হাজার টাকা আয় করি। এবং অন্যদের আয় করতে সহায়তা করে যাচ্ছি। আমি এখন স্বাবলম্বী। ব্র্যাকের প্রতি কৃতজ্ঞ। একইভাবে সফলতার গল্প শুনান নদী, তানিয়া, টুম্পা সহ অনেকেই।

সফলতার গল্প শুনে আবেগ প্রবণ হয়ে পড়েন প্রকল্প কর্মকর্তা ও অতিথিরা। তারা তাদের বক্তব্যকালে বলেন, রিজিকের মালিক আল্লাহ, প্রশিক্ষণপ্রাপ্ত হয়ে আজ আপনারা স্বাবলম্বী হয়েছেন এবং শত শত মানুষের রিজিকার উসিলা হয়েছেন। শুনে খুবই আনন্দিত আমরা । আগামী দিনে আপনারা আরো ভালো কিছু করেন। এটাই আমাদের প্রত্যাশা। আরো বলেন ব্র্যাক সব সময় আপনাদের পাশে থাকবেন।

আলোচনা শেষে উদ্যোক্তাদের মাঝে কাপড়, মুই, সুতা, স্কেল ও কাপড় প্রদর্শনের রেক বিতরণ করা হয়। উক্ত অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সরোয়ার কবির ।

আরও খবর: