বিনোদন

‘তানাজি’র জন্য সেরা অভিনেতার পুরস্কার পেলেন অজয় দেবগন

  জাগোকন্ঠ ২৩ জুলাই ২০২২ , ৪:৪৭ পূর্বাহ্ণ

ভারতের ৬৮তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। এবারের জাতীয় পুরস্কারে দক্ষিণী ছবির জয়জয়কার। যৌথভাবে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন অজয় দেবগন ও সুরিয়া।

অজয় দেবগন পেয়েছেন ‘তানাজি’ সিনেমার জন্য ও সুরিয়া পেয়েছেন ‘সুরারাই পোত্র’ সিনেমার জন্য। এ দিয়ে জাতীয় পুরস্কার জিতলেন অজয় দেবগন।

এর আগে ১৯৯৮ সালে জাখম আর ২০০২ সালে দ্য লিজেন্ড অব ভগত সিং-এ অভিনয়ের জন্য জাতীয় পুরস্কারের মঞ্চে সেরা অভিনেতার সম্মানে সম্মানিত হয়েছিলেন অজয় দেবগন।

নাম ঘোষিত হওয়ার পর এক বিবৃতিতে জাতীয় পুরস্কার জয়ী অভিনেতা অজয় দেবগন বলেন, ৬৮তম জাতীয় চলচ্চিত্র উৎসবের মঞ্চে তানাজি : দ্য আনসাং ওয়ারিওরের জন্য সেরা অভিনেতা হিসাবে নির্বাচিত হলাম। এটা জীবনের স্মরণীয় মুহূর্ত। অভিনেতা হিসাবে আমি গর্বিত। আমার সঙ্গে সুরিওয়াও সেরা অভিনতার পুরস্কার পেয়েছেন। ওর প্রতিও আমার শুভেচ্ছা রইল।

সকলকে ধন্যবাদ জানিয়ে অজয় বলেন, আমি সকলের কাছে কৃতজ্ঞ। সবার আশীর্বাদেই আমার জীবনে এই দিনটি এসেছে। আমার পরিবার পরিজন, ভক্ত সকলকে আমার ভালোবাসা। বাবা-মায়ের প্রতি আমার শ্রদ্ধা। তাদের আশীর্বাদও আমার সাফল্যের অন্যতম প্রধান কারণ। জাতীয় চলচ্চিত্র উৎসবের মঞ্চে অন্যান্য বিজয়ীদের প্রতিও আমার শুভেচ্ছা রইল।

অভিনয়ের পাশাপাশি একজন সফল প্রযোজক হিসাবেও জাতীয় চলচ্চিত্র উৎসবের মঞ্চে নিজেকে প্রমাণ করার সুযোগ পেয়েছেন অজয় দেবগন। এই ঘটনায় উচ্ছ্বসিত তিনি। সিনেমার সাফল্যের জন্য পরিচালক ও ছবির সঙ্গে জড়িত বাকি সদস্যদেরও প্রতিও কৃতজ্ঞতা স্বীকার করেছেন অজয়। সকলের মিলিত প্রচেষ্টাতেই এই সাফল্য এসেছে বলে মনে করেন তিনি।

অজয় ছাড়াও তানাজিতে অভিনয় করেছেন কাজল, সাইফ আলি খান। বক্স অফিসে মোট ৩৬৮ কোটি টাকার ব্যবসা করেছিল ছবিটি।

আরও খবর: