আন্তর্জাতিক

ইউএই-তে আবহাওয়া কুয়াশার বিষয়ে সতর্ক করেন গাড়ি চালকরা।

  জাগোকন্ঠ ১ জুন ২০২৪ , ১২:৫৪ অপরাহ্ণ

মোহাম্মদ আরমান চৌধুরী,সংযুক্ত আরব আমিরাত:

সংযুক্ত আরব আমিরাতের আবহাওয়া গাড়ি চালকরা ঘন কুয়াশার বিষয়ে সতর্ক করেন, দৃশ্যমানতা কমে যাওয়ায় ধীর গতিতে গাড়ি চালানোর আহ্বান জানিয়েছেন চালকরা।

দুবাই এবং আবুধাবি কর্তৃপক্ষ এই কুয়াশাচ্ছন্ন পরিস্থিতিতে চালকদের ফগ লাইট ব্যবহার করতে হয় এবং নিরাপদ দূরত্ব বজায় রেখে চলার আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার সকালে ঘন কুয়াশা তৈরির জন্য সংযুক্ত আরব আমিরাতের আবহাওয়া বিভাগ একটি রেড অ্যালার্ট জারি করেন। ই ৩১১-এ আবুধাবি থেকে দুবাইয়ের দিকে গাড়ি চালকদের ইঞ্জিন গুলিকে প্রতিরোধ করার জন্য দৃঢ়ভাবে পরামর্শ দেওয়া হচ্ছে।কারণ ঘন কুয়াশা মহাসড়কের বেশিরভাগ অংশে ছেয়ে গেছে।

দুবাই এবং আবুধাবিতে, কর্তৃপক্ষ এই কুয়াশাচ্ছন্ন পরিস্থিতিতে চালকদের ধীর গতি কমাতে, কুয়াশা আলো ব্যবহার করার এবং নিরাপদ দূরত্ব বজায় রাখার আহ্বান জানান। আবুধাবির বেশ কয়েকটি সড়কে ৮০কিমি/ঘন্টা গতি কমানোর ব্যবস্থা চালু করা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর গাড়ি চালকদের সতর্ক করেছেন। অনুভূমিক দৃশ্যমানতার অবনতির সাথে কুয়াশা তৈরি হয়েছে, যা কিছু উপকূলীয় এবং অভ্যন্তরীণ অঞ্চলে বৃহস্পতিবার সকাল ৮:৩০ টা পর্যন্ত আরও কমে যেতে পারে।আজ সকাল ৮.৩০ পর্যন্ত প্রকৃত কুয়াশা তৈরির কারণে ক্ষতিগ্রস্ত এসব এলাকায় দৃশ্যমানতা এক হাজার মিটারের নিচে নেমে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও খবর: