অপরাধ

ফেসবুকে ইসলাম ধর্মের বিধানকে কটুক্তি করায় এক হিন্দু যুবক গ্রেপ্তার

  জাগোকন্ঠ ২৮ এপ্রিল ২০২৪ , ১২:৪৩ অপরাহ্ণ

ভেদরগঞ্জ, শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুরের ভেদরগঞ্জে ফেসবুকে স্টাটাস দিয়ে ইসলাম ধর্মের বিধান নিয়ে কটুক্তি করায় হিন্দুধর্মাবলম্বী সঞ্জয় রক্ষিত(৪০) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

২৮ এপ্রিল(রোববার) দুপুর সাড়ে বারোটার দিকে উপজেলার সাজানপুর এলাকার তার নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ঘটনার পর থেকে স্থানীয় মুসল্লীদের মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

গ্রেপ্তারকৃত ঐ যুবক মহিসার ইউনিয়নের বাসিন্দা মৃত হরি নারায়ন রক্ষিতের ছেলে।

পুলিশ ও এজাহার সুত্রে জানা যায়, আজ আনুমানিক Sanjoy Rakhit নামে ফেসবুক আইডি থেকে, ” সুন্নতে খাতনা দিলে যদি হয় মুসলমান,নারি জাতির কি হয় বিধান” লিখে পোষ্ট করেন।পরে স্থানীয় ধর্মপ্রান মুসলমানদের গভীর ক্ষোভ ও অসন্তোষের সৃষ্টি হয়। এতে করে স্থানীয় লোকজনের আক্রমণ হতে পারে ও আইনশৃঙ্খলা অবনতি হতে পারে। তাই প্রাথমিক ভবে তাকে ফৌজদারি কার্যবিধি ৫৪ ধারা মোতাবেক শরীয়তপুর জেলা কারাগারে প্রেরন করা হল।

এ বিষয় স্থানীয় মুসলমান ধর্মাবলম্বী রুবেল বেপারী বলের,আমারা মুসলিম জাতি ” আমরা একতায় বিশ্বাসী। আল্লাহ এক ও অদ্বিতীয়। তাই হিন্দু ঐ ব্যক্তি আল্লাহর বিধানকে নিয়ে উপহাস ও কটুক্তি সৃষ্টি করেছেন। তার উপযুক্ত সাজা হতে হবে। তা না হলে আমরা কঠোর আন্দোলন করবো।

ভেদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি, মিন্টু মন্ডল বলেন, ফেসবুকে ইসলাম ধর্মের বিধান নিয়ে কটুক্তি করা যুবককে গ্রেফতার করা হয়েছে। তাকে ৫৪ ধারায় মামলা দিয়ে জেলা কারাগারে পাঠনো হয়েছে। মামলার বিষয় তদন্ত অব্যাহত রয়েছে।

আরও খবর: