অর্থনীতি

দুবাইতে এক প্রবাসী বাংলাদেশী বিনামূল্যের টিকিটে ৩ কোটি ১৯ লক্ষ টাকা জিতেছে!

  জাগোকন্ঠ ৭ আগস্ট ২০২৪ , ১০:২২ পূর্বাহ্ণ

মোহাম্মদ আরমান চৌধুরী,ইউ এ ই প্রতিনিধি:

বাংলাদেশী প্রবাসী মন্টু চন্দ্রদাস একটি বিনামূল্যের বিগ টিকিটের জন্য ধন্যবাদ ১-মিলিয়ন বা ৩ কোটি ১৯ লক্ষ প্রাইজমানি বাড়িতে নিয়েছিলেন। আবুধাবি বিগ টিকেট ৩ আগস্ট একটি ড্র অনুষ্ঠিত হয় এবং ১২ জনকে নগদ পুরস্কার বিজয়ী ঘোষণা করা হয়।

মন্টু, একজন ৮ মাস বয়সী ছেলের ৪৪ বছর বয়সী বাবা, ২০২৪ সাল থেকে দুবাইতে বসবাস করছেন। সম্প্রতি, বিগ টিকেট জিতে তার জীবন একটি অপ্রত্যাশিত মোড় নেয়।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বিগ টিকিট সম্পর্কে জানতে পারেন তিনি। বিগ টিকিট দ্বিতীয় পুরস্কার বিজয়ী বলেন,এত অনেক বিজয়ী দেখে উনি ফেসবুক থেকে বিগ টিকিট সম্পর্কে জানতে পারেন। তিনি ভাবলেন, আমার ভাগ্যও চেষ্টা করে দেখব।

তিনি সাধারণত অনলাইনের মাধ্যমে টিকিট ক্রয় করেন। আবুধাবির জায়েদ আন্তর্জাতিক বিমান বন্দরের বিগ টিকিট স্টোর থেকে টিকিট কিনলেন এটাই নাকি উনার প্রথমবার। তিনি সেখানে একজন বন্ধুকে নিতে গিয়েছিলেন এবং বিগ টিকেট স্টোরের পাশ দিয়ে তিনি জান সেলস অ্যাসোসিয়েট, তিনি ‘বাই ২ গেট ৩’ অফার সম্পর্কে, তিনি পাঁচটি টিকিটের সাথে তার ভাগ্য চেষ্টা করার সিদ্ধান্ত নিয়েছিন। তিনি আশা করিনি যে একটি বিনামূল্যের টিকিট উনার জীবনকে বদলে দেবে এবং জয়ে হয়ে উনি আনন্দিত হয়। এরপর তিনি ভাগ করেছেন।

মন্টু তার শ্বশুরের কাছ থেকে তার জয়ের কথা জানতে পেরেছে, যিনি নিয়মিত বিগ টিকেটও কেনেন। উনার শ্বশুর ওয়েবসাইট চেক করে জামাই মন্টু নাম দেখে জামাইবাবু কে বলেন, এবং তিনি একটি স্ক্রিনশট পাঠিয়েছিলেন। যে এটি আপনার টিকিট নাকি একই নামের কেউ যদি থাকে তাই নিশ্চিত করা জন্য যে এটি আমি কিনা,কিন্তু তারপরও, উনি বিশ্বাস করতে পারেনি। উনার স্ত্রীর বলেন এখনও বিশ্বাস করা কঠিন হচ্ছে।

পুরস্কারের অর্থের জন্য তার পরিকল্পনা সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, মান্টু বলেন, এই পুরস্কারটি ঈশ্বরের কাছ থেকে একটি আশীর্বাদ, এবং আমি আমার জীবনকে উন্নত করতে এবং আমার পরিবারকে সাহায্য করার জন্য এটি ব্যবহার করার পরিকল্পনা করছি। আমি সবাইকে বিগ টিকিটের মাধ্যমে তাদের ভাগ্য চেষ্টা করার জন্য উৎসাহিত করি। এটি একটি। প্রকৃত খেলা এবং সমাজের জন্য ভালো করে।

প্রথম এবং দ্বিতীয় পুরস্কার বিজয়ী ছাড়াও, আরও দশজন নগদ পুরস্কার বিজয়ী রয়েছে, প্রত্যেকে জিতেছে দেরহাম ১০০,০০০। বিজয়ীরা সংযুক্ত আরব আমিরাত, ভারত, ফিলিপাইন এবং ইরানের লোকেরা।

যে সমস্ত গ্রাহকরা পুরো আগস্ট মাস জুড়ে তাদের বিগ টিকিট কিনেছেন তারা ৩ সেপ্টেম্বর লাইভ ড্র চলাকালীন গ্র্যান্ড প্রাইজ বিজয়ী হিসেবে নামকরণের সুযোগ পাবেন এবং ১৫ মিলিয়ন দিরহাম দিয়ে চলে যাবেন।