অপরাধ

ভেদরগঞ্জ উপজেলা প্রশাসনকে বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে অবৈধ মাটি উওোলনের নেপথ্যে বাচ্চু মাল

  জাগোকন্ঠ ৬ অক্টোবর ২০২৩ , ৫:৩২ অপরাহ্ণ

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার আরশিনগর ইউনিয়ের কবিরাজ কান্দি ৯ নং ওয়ার্ডের আব্দুল হামিদ দেওয়ানের জমিতে ড্রেজার মেশিন ব্যবহার করে চলছে অবৈধ মাটি উওোলন। নেপথ্যে রয়েছে অবৈধ ড্রেজার ব্যবসায়ী বাচ্চু মাল ও তার মাটি খেকো বাহিনী।বাচ্চু মাল ও তার মাটি খেকো বাহিনীরা প্রতিনিয়ত চালিয়ে যাচ্ছে এই অবৈধ কার্যক্রম।বিগত দিনে উপজেলা প্রশাসন ব্যবস্থা নিলেও কোন ভাবেই থামানো যাচ্ছে না তাদের।উপজেলা প্রশাসনকে এক প্রকার বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে চালাচ্ছে এই কার্যক্রম।

৫ অক্টোবর (বৃহস্পতিবার) কবিরাজ কান্দি এলাকায় গিয়ে জানা যায় বাচ্চু মাল এবং তার সহযোগীরা আব্দুল হামিদ দেওয়ানের জমিতে সরকারি আইন অমান্য করে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে মাটি উওোলন করছে।ড্রেজার মেশিন দিয়ে মাটি খননের ফলে ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভবনা রয়েছে পাশের কৃষি জমির।

আরশিনগর ইউনিয়ন ৬ নং ওয়ার্ড মেম্বার
মোঃ জাকির সিকদার বলেন, আব্দুল হামিদ দেওয়ানের পুকুরের পাশে আমার একটি পুকুর আছে।ড্রেজার মেশিন দিয়ে মাটি উওোলনের কারনে আমার পুকুরের পার ভেঙ্গে যাচ্ছে।আমি ইউএনও মহোদয়ের কাছে লিখিত অভিযোগ করবো।

এবিষয়ে আব্দুল হামিদ দেওয়ান বলেন,আমার বিলের মধ্যে একটি পুকুর আছে। সেই পুকুর থেকে মাটি উওোলন করে আমি আমার বাড়ির পাশের আরেকটি পুকুর ভরাট করবো।আমার জমি থেকে আমি মাটি উওোলন করবো তাতে আপনাদের কি।ড্রেজার মালিক বাচ্চু মাল সব অফিস ম্যানেজ করে দিবে।

ড্রেজার মালিক বাচ্চু মাল বলেন,ড্রেজার মেশিনটি আমার।দুইদিন যাবত লাইনটি লাগিয়েছি।এই কাজটি শেষ হলে আমি মেশিন উঠিয়ে নিব।

ইউনিয়ন ভুমি সহকারী মোঃ আবুল হোসাইন বলেন,আমরা বিষয়টি জেনেছি।ড্রেজার মালিক বাচ্চু মালকে মেশিনটি উঠিয়ে নিতে বলেছি। বিষয়টি স্যারকে জানিয়েছি।স্যার ব্যবস্থা নিবেন।আমাদের আর কিছু করার নেই।

আরও খবর: