দেশজুড়ে

গাছা প্রেসক্লাবের মালামাল জব্দের ঘটনায় ক্ষুব্ধ সাংবাদিক সমাজ:গুরুত্বপূর্ণ নথি নষ্টের শঙ্কা

  জাগোকন্ঠ ২ অক্টোবর ২০২৩ , ১০:৩০ পূর্বাহ্ণ

অলিদুর রহমান অলি, গাজীপুর মহানগর প্রতিনিধি:

 গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক কাউন্সিলরের কার্যালয় সহ আশ পাশের সিটি কর্পোরেশনের জায়গায় গড়ে উঠা দোকান পাঠ সিলগালা করে দিয়েছে গাজীপুর সিটি করপোরেশন। নিচ তলায় থাকা সাংবাদিকদের অন্যতম গাছা প্রেসক্লাবও সিলগালা করার পাশাপাশি জব্দ করা হয়েছে কম্পিউটার সহ ভিতরে থাকা আসবাবপত্রও।
এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন গাজীপুরে কর্মরত সাংবাদিকবৃন্দ। সাংবাদিক নেতারা উদ্বেগ জানিয়ে বিষয়টিকে গণমাধ্যমের উপর নগ্ন হস্তক্ষেপ বলে মনে করছেন।
স্থানীয় দোকানদাররা জানান, তারা সিটি কর্পোরেশনকে ভাড়া দিয়ে ব্যবসা প্রতিষ্ঠান চালানোর পরও তাদের অবৈধ দখলদার বলা হচ্ছে। অন্যদিকে অন্যান্য দোকানে শুধুমাত্র সিলগালা করা হলেও গাছা প্রেসক্লাবের মালামাল জব্দের ঘটনা কে রহস্যজনক বলছেন প্রেসক্লাব নেতারা।
খোঁজ নিয়ে জানা যায়,গাছা প্রেসক্লাবের রুম টি সংস্কারের জন্য সিটি কর্পোরেশন থেকে অনুদানও দেয়া হয়।
স্থানীয়রা জানায়, সম্প্রতি গাছা প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব নেয় ৩৫ নম্বর ওয়ার্ডের সদ্য সাবেক কাউন্সিলর ও আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ কমিটির সদস্য আবদুল্লাহ আল মামুন মন্ডল।
যিনি কিনা সাবেক মেয়র ও বর্তমান মেয়রের উপদেষ্টা জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে রাজপথে অবস্থান নিয়েছিলেন। বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধকে নিয়ে বিরূপ মন্তব্য করায় জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে সে সময় মামুন মন্ডলের নেতৃত্ব ব্যাপক আন্দোলনের মাধ্যমে তাকে পদচ্যুত করান। স্থানীয়দের দাবি,মামুন মন্ডল গাছা প্রেসক্লাবের সভাপতি হবার কারণেই প্রেসক্লাব টির উপর এমন খড়গ নেমে আসে।
এই বিষয়ে গাছা প্রেসক্লাবের সভাপতি আব্দুল্লাহ্ আল মামুন মন্ডল বলেন,গাছা প্রেসক্লাবের ব্যবহৃত কম্পিউটারে আমাদের কর্মরত সাংবাদিকদের গুরুত্বপূর্ণ তথ্য এবং ভিতরের আসবাবপত্রে নথি রয়েছে। এসব নষ্ট করা হতে পারে বলে সন্দেহ করছি। অন্যথায় অন্যান্য দোকানের মালামাল জব্দ না করা হলেও গাছা প্রেসক্লাবের মালামাল জব্দ করা সন্দেহজনক।
এদিকে গাছা প্রেসক্লাবের মালামাল ফেরত দিতে সিটি কর্পোরেশনের প্রতি আহ্বান জানান গাজীপুরে কর্মরত সাংবাদিক ও বিভিন্ন সাংবাদিক সংগঠন।
এছাড়াও নোংরা রাজনীতি কোন সাংবাদিক সংগঠনে না করার দাবিও তাঁদের।

আরও খবর: