দেশজুড়ে

হুমকির মুখে বীর নিবাস। ভেঙে পড়েছে বীর মুক্তিযোদ্ধার সীমানা প্রাচীর।

  জাগোকন্ঠ ৪ মার্চ ২০২৪ , ৩:২১ অপরাহ্ণ

ভেড়ামারা প্রতিনিধি :

ভেড়ামারা শহরে অবস্থিত বাবর আলী সুপার মার্কেট সংলগ্ন এলাকায় নিয়ম না মেনেই চলছে বহুতল ভবন নির্মাণের কাজ।

গভীর ভাবে খোঁড়াখুঁড়ির কারণে ভেড়ামারায় ভেঙে পড়ল প্রধানমন্ত্রীর দেওয়া উপহার বীর নিবাস এর দেয়াল

ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা কর্তৃক প্রধানমন্ত্রীর দেয়া উপহার বীর নিবাস ধ্বসে পড়ার আশঙ্কার কথা জানিয়ে ঘটনার ৪-৫ দিন আগে ভেড়ামারা পৌরসভায় প্রতিকার চেয়ে দরখাস্ত দেয়া হলেও কোন ব্যবস্থা গ্রহণ না করায় আজ সোমবার ভেঙে পড়েছে বীর নিবাসের দেয়াল।

আজ সরে জমিনে সাংবাদিকরা দেখতে পান যে, বীর নিবাস সংলগ্ন পার্শ্ববর্তী জমিতে আনোয়ার হোসেনের স্ত্রী’র হুকুমে বহুতল বিল্ডিং এর ভিত্তিপ্রস্তর নির্মাণের জন্য খোঁড়াখুঁড়ি করে ওই স্থানে গভীর গর্ত করেছেন। গর্ত খনন করার ফলে লাগোয়া জমিতে অবস্থিত বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফার বাড়ির সীমানা প্রাচীর ধ্বসে গেছে। এর আগে এক সপ্তাহ বেশি সময় ধরে উক্ত স্থানের মাটি ধ্বসে পড়ছিল। এমতাবস্থায় বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা বহুতল ভবন নির্মাণকারী আনোয়ার হোসেনের স্ত্রীকে দেয়াল ও বাড়ি ধ্বসে পড়ার আশঙ্কার কথা জানালে তারা কোন কর্ণপাত করেনি।

ফলে গত ২৭ ফেব্রুয়ারি ২০২৪ খ্রীঃ তারিখে মাটি ধ্বসে পড়ার বিষয়ে প্রতিকার চেয়ে ভেড়ামারা পৌরসভার মেয়র বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করেন বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা।

সরেজমিন পরিদর্শনকালে, কুষ্টিয়া জেলার ভেড়ামারা পৌরসভা এলাকার ভেড়ামারা শহরের কেন্দ্রস্থলে অবস্থিত বাবর আলী মার্কেট সংলগ্ন ছয় তলা ভবন নির্মাণের জন্য খোঁড়াখুঁড়ি করতে দেখা যায়। ঘটনাস্থলে উপস্থিত বহুতল ভবন নির্মাণের কার্যাদেশ দেয়া সংশ্লিষ্ট মালিকপক্ষ জানান, তিনি বৈধভাবেই কাজ করছেন। বৃষ্টি হওয়ায় দেয়াল ধ্বসে গেছে। তবুও তিনি ক্ষতিপূরণ দিতে ও মীমাংসার বিষয়ে আগ্রহী বলে সাংবাদিকদের কাছে জানান। তিনি উক্তস্থানে দেয়াল নির্মাণ করে দিতে চাইছেন। বিষয়টি নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

আরও খবর: