দেশজুড়ে

হাজার প্রতিকূলতা টপকে সংকটকালীন রাজনীতির ঐক্য রক্ষার আদর্শ ছিলেন জিল্লুর রহমান

  জাগোকন্ঠ ২৯ মার্চ ২০২৩ , ১২:৫৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, ফেরদৌস ওনু :

বিএনপিসহ ওয়ান-ইলেভেনের কুশীলবরা যতই সক্রিয় হোকনা কেনো নির্বাচন সংবিধান অনুযায়ী সঠিক সময়ে অনুষ্ঠিত হবে বলে মন্তব্য করেছেন তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ। রাজনীতি তিতে প্রকৃত ভালো মানুষ, ন্যায়পরায়ণ এবং ধৈর্যশীলতার প্রতিক জিল্লুর রহমান দলকে বিভক্তিকরণের হাত থেকে সংকটকালীন ঐক্য রক্ষার আদর্শের রাজনৈতিক দায়িত্ব পালন করে গিয়েছেন। সেখান থেকে পরবর্তী প্রজন্মের রাজনৈতিক শিক্ষা গ্রহণ হতে পারে আগামীর পাথেয়। এসব কথা বলেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাসান মাহমুদ এমপি।
বুধবার বেলা ১২টায় জাতীয় প্রেসক্লাবে জিল্লুর রহমান পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন,আওয়ামী লীগের অর্জন ও জনপ্রিয়তা দেখে বিএনপি নিজেরাই বুঝেছে নির্বাচনে তাদের পরাজয় নিশ্চিত। তাই ওয়ান-ইলেভেনের কুশীলব আর বিএনপি এক্যজোট হয়ে দেশকে অস্থিতিশীল করে বিশেষ পরিস্থিতি তৈরি করতে চায়। প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার৺ প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে রাজনীতিতে যেন পরবর্তী প্রজন্মের জন্য তার রাজনৈতিক দায়িত্ববোধ এবং ঐক্যবদ্ধ আন্দোলনের সঙ্গে একাত্মতা থাকে সকলের এ আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী জিল্লুর রহমানের রুহের মাগফেরাত কামনা করে বক্তব্য শেষ করেন তিনি। ক্ষমা তানিয়া রহমান বাবার স্মৃতিচারণায় দেশের সকলের প্রতি বঙ্গবন্ধুর আদর্শের শক্তির মাধ্যমে তার বাবার নাম ও স্বপ্নের বাস্তবায়নে দোয়া চান । সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি জিল্লুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন ময়মনসিংহের মামলায় সকাল থেকে বিকেল পর্যন্ত ১/১১ কঠিন মামলা মোকদ্দমাগুলো মোকাবেলা করেন নিরআহংকার ও শান্তিপূর্ণভাবে। তাঁর দেশপ্রেম ও আন্দোলন পরবর্তীতে নেত্রীর প্রতি নির্মোহ এক দৃষ্টান্ত স্থাপন করেছে এ দেশের রাজনীতিতে।
জিল্লুর রহমান পরিষদের আহ্বায়ক সহ আরও অনেকে আলোচনায় অংশগ্রহণ করেন এবং বক্তব্য রাখেন।

আরও খবর: