অপরাধ

বাসে বাড়তি ভাড়া, রাজধানীতে ভ্রামমাণ আদালত

  জাগো কণ্ঠ ডেস্ক ২ সেপ্টেম্বর ২০২২ , ৭:০৪ পূর্বাহ্ণ

রাজধানীর বিভিন্ন রুটে চলাচলকারী বাসগুলো যাত্রীদের কাছ থেকে বেশি ভাড়া আদায় করছে কিনা বিষয়টি দেখতে ভ্রামমাণ আদালত পরিচালনা করছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটি)।

শুক্রবার (২ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে রাজধানীর ৬টি পয়েন্টে একযোগে এই আদালত চলছে। এতে নেতৃত্ব দিচ্ছেন একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট। সঙ্গে রয়েছেন ২ জন করে বেঞ্চ সহকারী।

রাজধানীর খিলক্ষেত এলাকায় বিকাশ চন্দ্র বর্মন, কলাবাগান এলাকায় ফিরোজা পারভীন, রায়ের বাগ এলাকায় তরিকুল ইসলাম, বনানী এলাকায় সাজিদ আনোয়ার, নটরডেম কলেজের বিপরীতে খোশনুর রুবাইয়াৎ এবং সোহরাওয়ার্দী হাসপাতাল সংলগ্ন এলাকায় জুবের আলম ভ্রামমাণ আদালত পরিচালনা করছেন। তারা সবাই নির্বাহী ম্যাজিস্ট্রেট পদ মর্যাদার।

সকাল থেকে কলাবাগান এলাকায় দেখা গেছে, সন্দেহভাজন বাসগুলোকে কর্তব্যরত সার্জেন্টরা প্রথমে থামাচ্ছেন। পরে আদালতের বেঞ্চ সহকারীগণ বাসে উঠে যাত্রীদের সঙ্গে ভাড়ার বিষয় এবং যাত্রীদের কোনো অভিযোগ থাকলে বিষয়টি নিয়েও কথা বলা হচ্ছে। এর পাশাপাশি প্রতিটি বাসের রেজিস্ট্রেশন, ফিটনেস, রুট পারমিট, চালকের ড্রাইভিং লাইসেন্স সবকিছু দেখা হচ্ছে। কোনো বিষয়ে অসম্পূর্ণ থাকলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আরও খবর: