খেলাধুলা

সাকিব আল হাসান বিশ্বকাপের আগে খেলতে যাবেন সিপিএলে

  জাগোকন্ঠ ১২ জুলাই ২০২২ , ৫:২৬ পূর্বাহ্ণ

অনেকদিন ধরেই বিদেশি ফ্র‍্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্টের বাইরে আছেন সাকিব আল হাসান। এবার তার সঙ্গে সরাসরি চুক্তি করেছে ক্যারিবীয় প্রিমিয়ার লিগের (সিপিএল) দল গায়ানা আমাজন ওয়াকয়র্স। আসন্ন এশিয়া কাপের পর অর্থাৎ অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে এই টুর্নামেন্ট খেলতে যাবেন বাংলাদেশি বাঁহাতি অলরাউন্ডার।

সিপিএল খেলতে যাওয়ার জন্য ইতোমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে অনাপত্তিপত্র পেয়েছেন সাকিব। ফলে এই টুর্নামেন্ট খেলতে তার আর বাধা নেই বলে জানিয়েছেন, বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

তবে সিপিএলের শুরুতে অংশ নিতে পারবেন না সাকিব। আগামী ৩১ আগস্ট পর্দা উঠবে এই ফ্র‍্যাঞ্চাইজি লিগের। তার আগে ২৭ আগস্ট শুরু হবে এশিয়া কাপ। চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। বৈশ্বিক এই আসর শেষ করে তবেই ক্যারিবীয় লিগ খেলতে যাবেন সাকিব। সিপিএল শেষ হবে ১ অক্টোবর। এরপর ১৬ অক্টোবর অস্ট্রেলিয়ায় বসবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর।

তবে সিপিএল শেষ করে দুদণ্ড বিশ্রামের সুযোগ থাকবে না সাকিবের। কারণ বিশ্বকাপের আগে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে তাসমান সাগর পাড়ের আরেক দেশ নিউজিল্যান্ডে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ দল। পাকিস্তানকে সঙ্গে নিয়ে এই সিরিজ শুরু হবে ৭ অক্টোবর। ত্রিদেশীয় এই সিরিজের ফাইনাল হবে ১৪ অক্টোবর।

আরও খবর: