দেশজুড়ে

লক্ষ্মীপুরে সাংবাদিক পলাশ হত্যা মামলায় দুই আসামীর ১০ বছর করে সশ্রম কারাদন্ড

  জাগোকন্ঠ ২৬ জুলাই ২০২২ , ৪:৪৩ অপরাহ্ণ

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুর সদর উপজেলার মাসিমনগরে স্থানীয় সাংবাদিক শাহ মনির পলাশ হত্যা মামলায় দুই আসামীর ১০ বছর করে সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। দন্ডপ্রাপ্ত আসামীরা হচ্ছেন আবু ইউসুফ ও আবু ছায়েদ। রায়ের সময় দুই আসামী আদালতে উপস্থিত ছিলেন। মঙ্গলবার দুপুর ১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এই রায় প্রদান করেন।

বিষয়টি নিশ্চিত করে জেলা জজকোর্টের পাবলিক প্রসিউকিউটর মো. জসিম উদ্দিন জানান, সাংবাদিক পলাশ হত্যা মামলায় দুই আসামীর ১০ বছর করে সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

আদালত ও মামলা সূত্র জানায়, ২০১৭ সালের ১৪ জানুয়ারী সদর উপজেলার মাসুম নগর এলাকায় জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষ হামলায় গুরুতর আহত হন স্থানীয় সাংবাদিক শাহ মনির পলাশ। পরে গুরুতর আহত অবস্থায় প্রথম সদর ও নোয়াখালী ও পরে ঢাকা মেডিকেল হাসপাতাল ভর্তি করা হয়।

ঘটনার পরের দিন সকালে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায় শাহ মনির পলাশ। পরের দিন সদর থানায় তিনজনকে আসামী আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে নিহতের বাবা মনিরুল ইসলাম। এরপর ২০১৮ সালের ৭ অক্টোবর আবু ইউসুফ ও আবু ছায়েদকে অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন দেয় পুলিশ।

আরও খবর: