দেশজুড়ে

লক্ষ্মীপুরে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

  জাগোকন্ঠ ২৩ জুলাই ২০২২ , ৯:২৪ পূর্বাহ্ণ

লক্ষ্মীপুর প্রতিনিধি:

নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ এমন স্লোগান কে সঙ্গে নিয়ে (২৩-২৯ জুলাই) জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মৎস্য বিভাগের কর্মকর্তাদের মতবিনিময় সভা শনিবার সকালে জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন, জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম, সাবেক সহকারী পরিচালক সুনিল চন্দ্র ঘোষ, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সারোয়ার জামান, সহকারী মৎস্য কর্মকর্তা আবুল কাসেম।

সভায় জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম সাংবাদিকদের জানান, সপ্তাহ ব্যাপি মৎস্য সপ্তাহ উপক্ষে উদ্বোধনী অনুষ্ঠান, মৎস্য চার্ষীদের সম্মাননা, প্রান্তিক পর্যায়ের মৎস্য চার্ষী ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময়, অবৈধ জালের বিরুদ্ধে অভিযান, মৎস্যচার্ষীদের মাছ চাষ বিষয়ক পরামর্শ সেবা , পুকুরের মাটি পরীক্ষা, বিভিন্ন উপকরণ বিতরন, মৎস্য সপ্তাহ মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উক্ত কর্মসূচি গুলো লিখনির মাধ্যমে মৎস্য বিভাগ সহযোগীতা করার জন্য উপস্থিত সাংবাদিকদের সহযোগীতা কামনা করা হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জেলা মৎস্য কর্মকর্তা জানান, বছরে লক্ষ্মীপুর জেলায় মাছের চাহিদা ৩৯৭৭১.৩২ মে: টন, উৎপাদন হচ্ছে ৬৭৪০৭.১২৫ মে: টন এর মধ্যে ইলিশের উৎপাদন ২৪৫০৭ মে: টন এবং চিংড়ি উৎপাদন ২৬৭.৫০ মে: টন। জেলায় ৫১১২১ জন মৎস্য চাষী রয়েছে। নিবন্ধীত জেলের সংখ্যা ৪৬০৪৯ জন।

আরও খবর: