ক্যাম্পাস

মধুমাসের নানান ফলে বেরোবিসাসের ফল উৎসব

  জাগো কণ্ঠ ডেস্ক ১৮ জুন ২০২৩ , ২:৪৭ পূর্বাহ্ণ

মধুমাসের বৈচিত্রময় নানা ফল দিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বেরোবি) ফল উৎসব অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৭ জুন) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় এ ফল উৎসব অনুষ্ঠিত হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আলী এবং বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মধু মাসের ফলগুলোর মধ্যে ছিল- আম, জাম, কাঠাল, লিচু, কলা, পেয়ারা, লটকন, ড্রাগন, আমড়া ও আনারস ইত্যাদি।

ফল উৎসবে মৌসুমের সবগুলো ফল একসাথে খেতে খেতে নিজেদের অনুভূতি ব্যক্ত করেন সাংবাদিক সদস্যরা। তারা জানান, একেক সময়ে একেক ফল খেলেও একসাথে সবার সাথে সব ধরনের ফল খাওয়া হয়নি। এভাবে সকলে একসাথে ফল খাওয়ার অনুভূতি অন্যরকম।

ফল উৎসবে অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ আলী। তিনি জানান, ফল উৎসব একটি ব্যতিক্রমী আয়োজন। এর মাধ্যমে ক্যাম্পাসে সংগঠনের সদস্যদের মধ্যে পারিবারিক অনুভূতি তৈরি হয় ও সকলের মধ্যে বন্ধনের সমন্বয় ঘটে।

বেরোবিসাসের সভাপতি মাহমুদ জয় বলেন, এ সময় বাড়িতে থাকলে পরিবারের সদস্যরা মিলে ফল খাওয়া হতো। আর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি একটি পরিবারের মতো। তাই সাংবাদিক সমিতির সদস্যরা মিলে এ আয়োজন করা হয়েছে।

বেরোবিসাসের সাধারণ সম্পাদক মোবাশ্বের আহমেদ শিপন বলেন, এ উৎসবের আয়োজকরা সকলে শিক্ষার্থী। আমরা বিভিন্ন জেলা থেকে এসে এ বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করছি। আমাদের ক্লাস-পরীক্ষার মাঝে কিছু ফল খেলেও মৌসুমের সব ধরনের ফল খাওয়া হয়নি। একসাথে সবার সাথে একটা উৎসবের মাধ্যমে খেতে আমাদের এই আয়োজন। এ ধরনের আয়োজন করতে পেরে আমরা আনন্দিত।

প্রসঙ্গত, ২০১৪ সালে প্রতিষ্ঠিত হয় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। সংগঠনটির সদস্যরা ক্যাম্পাসে ঘটে যাওয়া দৈনন্দিন নানা ঘটনা তাদের লেখনির মাধ্যমে সকলের সামনে তুলে ধরেন। শিক্ষক-শিক্ষার্থীদের সাফল্যগাথা, দাবি-দাওয়া, উন্নয়ন ও গবেষণা তুলে ধরার পাশাপাশি ক্যাম্পাসে ঘটে যাওয়া অনিয়ম, দুর্নীতি ও বৈষম্য তুলে ধরে ক্যাম্পাসে সুষ্ঠু শিক্ষার পরিবেশ বজায় রাখতে অগ্রণী ভূমিকা পালন করছে সংগঠনটি।

আরও খবর: