আন্তর্জাতিক

ভারি বৃষ্টি, শিলাবৃষ্টি ইউএই ভূমিধসের কারণে উত্তর আমিরাতে দুটি রাস্তা ভেঙে পড়েছে।

  জাগোকন্ঠ ১৬ এপ্রিল ২০২৪ , ১০:১৯ পূর্বাহ্ণ

ইউ এ ই প্রতিনিধি:

নিম্ন পৃষ্ঠের চাপ’ বাড়ানোর কারণে মঙ্গলবার থেকে বুধবার সারা দেশে অস্থিতিশীল আবহাওয়ার প্রভাব অব্যাহত থাকবেন।

বিরামহীন বজ্রধ্বনি এবং আকাশের মধ্য দিয়ে বজ্রপাতের স্রোত সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের জাগিয়ে তুলছে কারণ সোমবার গভীর রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত দেশটিতে প্রবল বৃষ্টিপাত হচ্ছে।

ন্যাশনাল সেন্টার অফ মেটিওরোলজি (এনসিএম) ঘোষণা করেছে যে “নিম্ন পৃষ্ঠের চাপ” এবং মঙ্গলবার দেশ জুড়ে অস্থিতিশীল আবহাওয়ার দুটি তরঙ্গ বাড়ানোর কারণে সোমবার থেকে বুধবার পর্যন্ত অস্থিতিশীল আবহাওয়া সংযুক্ত আরব আমিরাতের উপর প্রভাব ফেলবে।

১৬ এপ্রিল মঙ্গলবার খারাপ আবহাওয়ার শীর্ষে থাকায়, সংযুক্ত আরব আমিরাত জুড়ে সমস্ত সাম্প্রতিক আপডেট নিয়ে আসে।

দুবাইয়ের বেশ কয়েকটি রাস্তা প্লাবিত হয়েছে, জলাবদ্ধ রাস্তায় কিছু যানবাহন ভেঙে পড়েছে।

গাড়ি চালকদের তাদের উইন্ডশিল্ড ওয়াইপার ব্যবহার করে, হেডলাইট জ্বালিয়ে এবং জলাবদ্ধ এলাকায় পর্যাপ্ত দূরত্ব নিশ্চিত করে ভারী বৃষ্টির মধ্য দিয়ে চলাচল করতে দেখা গেছে। তারা এই বৃষ্টির পরিস্থিতিতে দৃশ্যমানতা হ্রাস করে গাড়ির অভ্যন্তরে কুয়াশার সাথে চ্যালেঞ্জের কথাও জানিয়েছে। নিচের ভিডিওটি দেখুন দুবাইয়ের বাসিন্দা ফাভাস থানিয়েপ্পিল।

ফরাসি বাসিন্দা ক্রিস্টিন কোয়ার্টিয়ার লা তেন্তে বলেছেন,দামাক হিলস ২-এর আমার মতো বাসিন্দারা ভারী বৃষ্টিপাতের কারণে একাধিক সমস্যার সম্মুখীন হচ্ছেন৷ প্রতিবার বৃষ্টি হলেই কিছু নতুন ফুটো ধরা পড়ার পরেও আমাদের জানালা বন্ধ করতে হবে এবং আমাদের ছাদের জলরোধী করতে হবে৷ আমি মনে করি এটি এই বিল্ডিংগুলির সাথে কাঠামোগত সমস্যাগুলির কারণে এটিকে চিহ্নিত করতে এবং এটিকে মেরামত করতে অনেক বৃষ্টি লাগে।

RTA একটি বিবৃতি জারি করেছে যা যাত্রীদের প্রত্যাশিত বিলম্ব এবং বৃষ্টির আবহাওয়ার কারণে সমস্ত পাবলিক বাস পরিষেবা জুড়ে কিছু ট্রিপ বাতিল করার বিষয়ে অবহিত করেছে।

বাসিন্দাদের বাড়িতে থাকতে এবং সমস্ত নিরাপত্তা নির্দেশিকা অনুসরণ করতে বলা হয়েছে। ন্যাশনাল ইমার্জেন্সি, ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি বাড়িতে থাকার গুরুত্বের ওপর জোর দিয়েছে এবং চরম প্রয়োজনে বাসিন্দাদের চলে যাওয়ার আহ্বান জানিয়েছে।

কর্তৃপক্ষ বাসিন্দাদের বন্যা, স্রোত এবং জল জমে প্রবণ এলাকা থেকে দূরে, নিরাপদ এবং উঁচু স্থানে যানবাহন পার্ক করার পরামর্শ দিয়েছে।

10.40am: সাময়িক রাস্তা বন্ধ,রাস আল খাইমাহ পুলিশ বলেছে যে এটি সাময়িকভাবে প্রস্থান ১২৯ ব্রিজ বন্ধ করে দিয়েছে যতক্ষণ না সক্ষম কর্তৃপক্ষ আমিরাতে গ্রীষ্মমন্ডলীয় পরিস্থিতির কারণে জমে থাকা জল অপসারণ করে এবং রাস্তা ব্যবহারকারীদের অবশ্যই বিকল্প পথ নিতে হবে।
10.32am: বিপজ্জনক আবহাওয়া পরিস্থিতি ন্যাশনাল সেন্টার অফ মেটিওরোলজি সারা দেশে বিপজ্জনক আবহাওয়ার পরিস্থিতি সম্পর্কে বাসিন্দাদের সতর্ক করেছে।
10.25am: খাদ্য বিতরণ পরিষেবা বিরতি দেওয়া হয়েছে৷মঙ্গলবার আমিরাতের বজ্রপাত, ভারী বৃষ্টি ও শিলাবৃষ্টির কারণে সংযুক্ত আরব আমিরাতের ডেলিভারি কোম্পানিগুলি কিছু এলাকায় পরিষেবা বন্ধ করে দিয়েছে। যেসব এলাকায় ডেলিভারি চলছে, গ্রাহকদের বিলম্ব আশা করতে বলা হয়েছে।
আবহাওয়ার অবস্থাও মুদি পরিষেবা সরবরাহকে প্রভাবিত করেছে।

আরও খবর: