গণমাধ্যম

‘বানাসাস’র সভাপতি সোমা, সম্পাদক ইশরাত ফারহিম

  জাগোকন্ঠ ২১ আগস্ট ২০২২ , ১২:২৪ অপরাহ্ণ

বাংলাদেশ নারী সাংবাদিক সমিতির (বানাসাস) সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক বাংলাদেশের আলোর কূটনৈতিক প্রতিবেদক নাসিমা আক্তার সোমা ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক রূপালী বাংলাদেশের মফস্বল সম্পাদক ইশরাত ফারহিম।

শনিবার (২০ আগস্ট) রাজধানীর সেগুনবাগিচায় সংগঠনের সাধারণ সভা (এজিএম) শেষে সদস্যদের ভোটের মাধ্যমে এই নতুন কমিটি গঠিত হয়। সভাপতি পদে আর কোনও বিকল্প প্রার্থী না থাকায় নাসিমা আক্তার সোমা বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনরায় সভাপতি নির্বাচিত হন।

অন্যদিকে বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক আঞ্জুমান আরা শিল্পী ও কোষাধ্যক্ষ ইশরাত ফারহিমের মধ্যে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা হয়। এতে ১০ ভোট পেয়ে বিজয়ী হন ইশরাত ফারহিম ও আঞ্জুমান আরা শিল্পী পান ৪ ভোট।

অন্যান্য পদে উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে সহ সভাপতি নির্বাচিত হন চার জন। তারা হলেন- মাহমুদা আক্তার, কারনিনা খন্দকার, আফরোজা ডিউ, সেবিকা রানী ও সাবিরা ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক লাবিন রহমান ও রেশমা তোহা, সাংগঠনিক সম্পাদক ফাতেমা মুন্নী।

কোষাধ্যক্ষ শাহীন আরা ইয়াছমীন, প্রচার ও প্রকাশনা সম্পাদক শান্তা ফারজানা, দপ্তর সম্পাদক ফারজানা জবা, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক হালিমা খাতুন, জনকল্যাণ সম্পাদক দীপা ঘোষ রীতা, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শেখ রাজিয়া সুলতানা, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক উম্মে সালমা লাভলী।

নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন ডা. ইয়াসমিন জাহান শাহীন, শিরীন আক্তার, আঞ্জুমান আরা মুন, দৌলতুন্নেছা রেখা, আকলিমা বেগম, রিজওয়ানা হোসেন সুমী ও সানিয়া সুলতানা। সর্বসম্মতিক্রমে বিদায়ী সাধারণ সম্পাদক আঞ্জুমান আরা শিল্পীকে সিনিয়র সহ সভাপতি হিসেবে ঘোষণা করা হয়।

উল্লেখ্য, বিভিন্ন মিডিয়ায় কর্মরত নারী সাংবাদিকদের নিয়ে ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে গঠিত হয় বাংলাদেশ নারী সাংবাদিক সমিতি (বানাসাস)। এরই মধ্যে সংগঠনটি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনা করছে।

আরও খবর: