অপরাধ

পল্লবীতে ছিনতাই বাহিনীর প্রধান ম্যাক্স পলু

  জাগোকন্ঠ ৬ নভেম্বর ২০২৩ , ৩:৪২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : এক মাক্স পলু ছিনতাই বাহিনীর হাতে আতঙ্ক মিরপুর পল্লবীবাসী। ম্যাক্স পলু ছিনতাই বাহিনীর প্রধান ম্যাক্স পলু (৩০)। ম্যাক্স পলু মিরপুর পল্লবীর লাল ডেক বেহারি ক্যাম্পে থাকে।

এই ম্যাক্স পলু জুতার আঠা পেসটিন আসক্ত ছিল এলাকার নেশাখোরদের সাথে। নেশার টাকার জন্য মিরপুর পল্লবীর ১২ নাম্বার কালা পানির রাস্তায় প্রতিনিয়ত পথচারীদের কাছ থেকে খুর ও গিয়ার চাকু দিয়ে  ঠেকিয়ে নগদ টাকা ও মোবাইল ছিনিয়ে নিতো। এতে পথচারী ও কর্মজীবি মানুষেরা ম্যাক্স  পলুর ভয়ে তারা রাস্তায় চলাফেরা করতে পারতো না।

পলু ছোটো খাটো ছিনতাই করতে করতে এখন মিরপুর পল্লবীর একজন কুখ্যাত ম্যাক্স পলু ছিনতাই বাহিনীর প্রধান নামে পরিচিত। ম্যাক্স পলু মোবাইল ছিনতাইয়ের পাশাপাশি গোপনে চোরাই মোটরসাইকেল এর অবৈধ ভাবে নাম্বার প্লেট পালটিয়ে টিকটকার ও স্থানীয় বড় ভাইদের কাছে বিক্রি করে থাকে। ম্যাক্স পলুর প্রতি সপ্তাহ মিরপুর পল্লবীর বিভিন্ন স্থানে ও রাস্তার মোড়ে ছিনতাই করে থাকেন নিশা খোরদের নিয়ে।

পলুর ছিনতাই করার স্থানগুলো হল, মিরপুর কালশী বাস স্ট্যান্ড, মিরপুর ১২ নাম্বার তিন রাস্তার মোচর, মিরপুর ১০ নাম্বার গোল চত্বর, ইসিবি চত্ত্বর ও কালা পানি সিরামিক ইট ভাটার রাস্তায়।  মিরপুর পল্লবীতে প্রতিদিন মোবাইল ছিনতাই হচ্ছে । পল্লবী থানায়  কর্মজীবী ও পথচারীদের একাধিক মোবাইল ছিনতাই এর জিডি আছে ।ম্যাক্স পলু ছিনতাইকৃত মোবাইল প্রতিদিন ১০ থেকে ১৫ টা গোপনে নিয়ে এসে বাউনিয়াবাধ এলাকায় ও দূরের পরিচিত যারা অবৈধ ভাবে মোবাইল কেনা বেচা করে তাদের কাছে সেল দিয়ে দেয়।

সূত্রে জানা যায়, মিরপুর পল্লবীতে ৫ টি ছিনতাই বাহিনীর দল আছে। যার মধ্যে এই ম্যাক্স পলু ছিনতাই বাহিনী ২ নাম্বার দল । কয়েক মাস আগে মিরপুর ১২ নম্বর মুসলিম বাজার থেকে পল্লবী থানা পুলিশের হাতে আটোক হয় ম্যাক্স পলু সহ আরো কয়েক জন। জেল থেকে বের হয়ে আবারো ছিনতাই শুরু করে পলু বাহিনী।

এ এস আই শফিকুল ইসলাম বলেন, এক দেড় মাস আগে ১২ নাম্বার মুসলিম বাজার থেকে ছিনতাই কৃত মোবাইল কেনাবেচা সময় হাতেনাতে পলু-সহ চার পাঁচ জনকে গ্রেফতার করি। পরে ছিনতাই মামলা দিয়ে জেলা হাজতে পাঠিয়ে ছিলাম।

আরও খবর: