জাতীয়

দেশ সমাজ কল্যাণ সংগঠন সুনামগঞ্জের বানভাসি অসহায় মানুষের পাশে

  জাগোকন্ঠ ২৬ জুন ২০২২ , ২:০৯ অপরাহ্ণ

মো.তারেক হোসেন বাপ্পি:

দেশ সমাজ কল্যাণ সংগঠনের পক্ষ থেকে সুনামগঞ্জ ছাতকের শেষ সীমানায় মানুষের ঘরে ঘরে গিয়ে প্রায় পাঁচ শতাধিক পরিবারের মাঝে শুকনো খাবার ও নগদ অর্থ দিয়ে সহায়তা করেছে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও গণমাধ্যমকর্মী নূরে আলম জীবন।

শুক্রবার রাত সাড়ে ১১টায় দোয়া ও মোনাজাত শেষে ঢাকা থেকে শুকনো খাবার নিয়ে সিলেটের উদ্দেশ্যে যাত্রা করেন তারা।
দোয়া ও মোনাজাতে অংশ নেন সবুজবাগ থানাধীন সামাজিক ব্যক্তিত্ব আলহাজ্ব গোলাম মোস্তফা ও দেশ সমাজ কল্যাণ সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, সহ-সভাপতি মোঃ শিমুল, সমাজ কল্যাণ সম্পাদক মোঃ বিল্লাল হোসেন, ত্রাণ সম্পাদ মোঃ আবুল বাশার, সদস্য মোঃ রাব্বিসহ বেশ কিছু স্বেচ্ছাসেবী।

অরাজনৈতিক ও সামাজিক সংগঠন দেশ সমাজ কল্যাণ সংগঠন প্রতিষ্ঠা হয় দেশের যে কোনো দূর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষকে সহযোগিতা, মানবিক কাজে সহায়তা, পথশিশুদের জন্য কাজ করা,শীতার্ত মানুষের জন্য কাজ করাসহ সমাজ ও অসহায় মানুষের কল্যাণে নিবেদিত হওয়ার উদ্দেশ্যে।

শনিবার সকাল ৮টায় ছাতক পৌঁছে ট্রলারের মাধ্যমে খাদ্য সহায়তা নিয়ে স্থানীয় মাদ্রাসার দুজন সহকারী শিক্ষকের সহযোগিতায় ঘরে ঘরে খাদ্য পৌছে দেয়া,ক্ষতিগ্রস্থ মানুষদের সাহায্যার্থে প্রতিনিধির কাজে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হয়।

শিশু ও অসহায় মানুষদের হাতে নগদ অর্থ প্রদান সহ নানাভাবে সহায়তা করে সংগঠনের সভাপতি নূরে আলম জীবন।

নূরে আলম জীবন বলেন, বন্যার পানি কমতে শুরু করলেও বাস্তবতা অনেক কঠিন। মানুষের চলাচলের মাটির রাস্তা বিলীন হয়ে গেছে,খাদ্যের জন্য হাহাকার, খাদ্য সামগ্রী ক্রয় করার ক্ষমতা নেই অনেক পরিবারের। ঘরের চারপাশে পানিতে থৈথৈ। শিশুদের সমস্যা অনেক বেশি। এখন প্রয়োজন চাল,ডাল,তেল,ওষুধসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী।

যে কোনো সংগঠন বা যারা ত্রাণ সহায়তা নিয়ে সিলেটবাসীদের সাহায্যে এগিয়ে যেতে চাচ্ছেন তারা যেন অবশ্যই বানভাসি মানুষ রান্না করে খেতে পারে এমন সহায়তা নিয়ে যাবেন।এতে করে ক্ষতিগ্রস্থ মানুষ অনেক উপকৃত হবে।

তিনি বলেন, আমাদের সুযোগ হলে আমরা দ্রুত সেখানে আবার যাবো, রান্না করে খেতে পারে এমন সহায়তা নিয়ে।মানুষ ভয়ানক সমস্যার মধ্যে আছে। নিজ চোখে না দেখলে বুঝা যাবে না।আল্লাহ তাদের সহায় হবেন নিশ্চয়ই। সমাজের সকলকে এগিয়ে আসার অনুরোধ করেন নূরে আলম জীবন।কেউ চাইলে স্বেচ্ছায় দেশ সমাজ কল্যাণ সংগঠনের মাধ্যমে নিম্ন নম্বরে যোগাযোগ করে ০১৬২৩৩৪৮৭১৯ ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়াতে পারেন।

আরও খবর: