জাতীয়

গাবতলীতে যাএীদের উপচে পড়া ভিড়

  জাগোকন্ঠ ৮ জুলাই ২০২২ , ৬:৪৭ পূর্বাহ্ণ

সাব্বির হোসেন:

ঈদুল আজহার মাত্র একদিন বাকি। ঈদের আগে সপ্তাহের শেষ কর্মদিবস ছিল গতকাল বৃহস্পতিবার। অফিস শেষ করেই অনেকেই ঢাকা ছেড়েছেন। আবার অনেকেই টুকটাক কাজ শেষ করে আজ শুক্রবার (৮ জুলাই) ভোরেই রওনা হয়েছেন। এতে চাপ বেড়েছে রাজধানীর বাস টার্মিনালগুলোতে।

সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনালে দেখা গেছে ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড়। যারা আগে থেকেই টিকিট কেটেছেন, তারা টার্মিনালে এসে বাসের অপেক্ষায় রয়েছেন। আর যারা টিকিট কাটেননি, তারাও গন্তব্যে যাওয়ার বিকল্প উপায় খুঁজছেন। অনেকেই ট্রাক কিংবা লোকাল গাড়িগুলোতেই চড়ে বসছেন।

কথা হয় এক যাএীর সাথে তিনি বলেন, আগে পাটুরিয়া গাটের ভাড়া ছিল ১৫০ টাকা আর আজকে হয়েছে ৫০০ টাকা, বাড়তি ভাড়া দিয়েই আমাদের যেতে হবে।

আরও এক যাএী জানান, বগুড়া যাব, গাড়ি পাচ্ছি না, কাউন্টারে টিকিট ও নেই, তাই বাধ্য হয়ে ট্রাকে যাচ্ছি।

এদিকে, গণপরিবহন সংকটে অতিরিক্ত ভাড়া দাবি করছে সিএনজিচালিত অটোরিকশা ও ভাড়ায় চালিত মোটরসাইকেলগুলো। গাবতলী বাস টার্মিনালে সিএনজি অটোরিকশা থেকে নামছিলেন কয়েকজন যাত্রী। কথা হয় তাদের সঙ্গে। এদের মধ্যে বাগেরহাটের বাসিন্দা আসাদুজ্জামান শাওন জানান, তিনি উত্তরা থেকে এসেছেন। তারা দীর্ঘক্ষণ অপেক্ষা করে বাস না পেয়ে সিএনজি অটোরিকশায় আসার চেষ্টা করেন। কিন্তু সিএনজি আজ কয়েকগুণ বেশি ভাড়া দাবি করছে। বাধ্য হয়ে তারা কয়েকজন মিলে সিএনজি অটোরিকশা নিয়ে টার্মিনালে এলেন।

আরও খবর: