তথ্যপ্রযুক্তি

আইফোন ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার আনল ‘গুগল’

  জাগোকন্ঠ ৩০ জুন ২০২২ , ৯:৩৬ পূর্বাহ্ণ

গুগল তার ব্যবহারকারীদের জন্য নিয়মিত নতুন ফিচার যোগ করেছে। সেই ধারাবাহিকতায় সম্প্রতি গুগল আইফোন ব্যবহারকারীদের জন্য ক্রোম ব্রাউজারে ‌‘এনহ্যান্সড সেফ ব্রাউজিং’ নামের একটি নতুন ফিচার এনেছে।

ফলে আইওএস ব্যবহারকারীরা আরও নিরাপদে তাদের ডিভাইসে যেকোনো ওয়েবসাইট বা অ্যাপে পাসওয়ার্ড তৈরি, স্টোর বা পাসওয়ার্ড পূরণ করার কাজ করতে পারেন।

এ বিষয়ে ক্রোম এর প্রোডাক্ট ম্যানেজার নাসিম সিডাঘাট এক ব্লগ পোস্টের মাধ্যমে বলেন, ‘যেসব গ্রাহকরা আইফোন এবং আইপ্যাডে বিভিন্ন অ্যাপ বা ওয়েবসাইট ব্যবহার করেন তারা এখন ক্রোমে নিরাপদে পাসওয়ার্ড সংরক্ষণ করতে পারবেন। এতে বার বার পাসওয়ার্ড পরিবর্তন বা মনে রাখার দরকার পড়বে না।’

আইফোন বা আইপ্যাড ব্যবহারকারীরা ‌‘এনহ্যান্সড সেফ ব্রাউজিং’ ফিচারটি এনাবল করলে যেকোনো ওয়েব ব্যবহারের সময় এটি ব্যবহারকারীদের সতর্ক করে দেবে। ওয়েব থেকে কোনো রকম ঝুঁকির সম্ভাবনা থাকলে এই ফিচারটি আগে থেকেই ব্যবহারকারীদের ঝুঁকি সম্পর্কে জানিয়ে দেবে।

‘এনহ্যান্সড সেফ ব্রাউজিং’ এই অপশনটি ব্যবহার করলেই ব্যবহারীরা জানতে পারবেন কী কী ঝুঁকির সম্ভাবনা রয়েছে। এ ছাড়া ‘রিভ্যাম্পড’-এর মাধ্যমে নতুন কনটেন্ট সার্চ করা বা iOS-এর জন্য Chrome-এ ফ্রেশ সার্চের ক্ষেত্রেও এই ফিচারটি সহায়তা করবে।

আরও খবর: