বিনোদন

অভিনেত্রীর জন্য ঝামেলা, অক্ষয়কে হুমকি দেন সালমান

  জাগো কণ্ঠ ডেস্ক ৭ জুন ২০২৩ , ৮:৪২ পূর্বাহ্ণ

বলিউডে ‘জানেমান’ থেকে শুরু করে ‘মুঝসে শাদি করোগি’র মতো সিনেমায় একসঙ্গে জুটি বেঁধে কাজ করেছেন সালমান খান ও অক্ষয় কুমার। এই জুটির অভিনয় দর্শকদের মনেও জায়গা করে নিয়েছে।

পর্দার জীবনের বাইরে বাস্তবেও সালমান ও অক্ষয় একে অপরের খুব ভালো বন্ধু বলে জানা যায়। কিন্তু একসময় দুই অভিনেতার মধ্যে এক নায়িকাকে নিয়ে এমন ঝামেলার সৃষ্টি হয় যে অক্ষয়কে মারার হুমকি পর্যন্ত দেন সালমান।

আনন্দবাজার এক প্রতিবেদনে জানায়, নব্বইয়ের দশকে‘ওয়ার্ল্ড ট্যুর’-এ গিয়ে সালমানের সঙ্গে অক্ষয়ের ঝামেলা বাধে। তাও আবার বলিউডের এক নায়িকাকে ঘিরে। সালমান নাকি অক্ষয়ের উপর এমন রেগে যান যে, তিনি জনসমক্ষে বলে ফেলেন- ‘আমি অক্ষয়কে মারব।’

অক্ষয় এবং সালমানের সঙ্গে সেই ‘ওয়ার্ল্ড ট্যুর’-এ গিয়েছিলেন রাভীন ট্যন্ডন এবং শিল্পা শেট্টি। সেখানে একটি প্রোগ্রামে অক্ষয় মঞ্চে অন্য রকম ‘এন্ট্রি’ নেওয়ার সিদ্ধান্ত নেন। তিনি ভাবেন মঞ্চে ওঠার পর যদি নিজের শরীরে একের পর এক কলসি ভাঙতে থাকেন, তাহলে সেখানে উপস্থিত দর্শকের নজর কাড়তে পারবেন।

যেমন ভাবা তেমন কাজ। মঞ্চে উঠে নিজের শরীরের উপর কলসি ভাঙতে শুরু করেন অক্ষয়। এই দৃশ্য দেখে অবাক হয়ে যায় দর্শক। হাততালির সঙ্গে প্রশংসাও কুড়োতে শুরু করেন নায়ক। কিন্তু তখনই ঘটে বিপত্তি। দর্শকের আসনে বসেছিলেন শিল্পা শেট্টি। পারফরম্যান্স শুরুর আগেই অভিনেত্রীকে আঘাত করে ফেলেন অক্ষয়।

মঞ্চের উপর দাঁড়িয়ে কলসি ভাঙতে গিয়ে কলসির ভাঙা একটি টুকরো গিয়ে লাগে শিল্পার মাথায়। এই ঘটনায় আঘাত পান অভিনেত্রী। অক্ষয়ের উপর রেগে যান শিল্পাও।

আঘাত লাগার ঘটনাটি সালমানকে গিয়ে জানান শিল্পা। ঘটনাটি শুনে সালমান ক্ষুব্ধ হয়ে যান অক্ষয়ের প্রতি। মঞ্চে শিল্পার সঙ্গে অক্ষয়ের পারফর্ম করার কথা ছিল। সালমান তা জানতেন, কিন্তু ওই ঘটনার পরে অক্ষয়ের সঙ্গে পারফর্ম করতে শিল্পাকে বারণ করেন ভাইজান। সালমানের কথামতো শিল্পাও অক্ষয়ের সঙ্গে আর মঞ্চে ওঠেননি।

শিল্পা যে সালমানের নির্দেশ মেনে অক্ষয়ের সঙ্গে মঞ্চে উঠলেন না, তা বুঝতে পারেন অক্ষয়। কিন্তু সব বোঝার পরেও কোনও প্রতিবাদ করেননি তিনি।

এরপর ‘ওয়ার্ল্ড ট্যুর’ শেষে দেশে ফেরার পর সালমান এবং শিল্পার প্রসঙ্গে প্রশ্ন করা হয় অক্ষয়কে। তখন এই অভিনেতা বলেন, ‘আমার আর শিল্পার মধ্যে যা ঝামেলা হওয়ার হত। মাঝখানে সালমান কী করতে এল তা আমি বুঝতে পারছি না। ও কী ক্ষতি করতে পারবে আমার?’

অক্ষয়ের কথা সালমানের কানে পৌঁছাতে বেশি সময় লাগেনি। সালমান তা শুনে চুপ থাকতে পারেননি। কানাঘুষো শোনা যায়, অক্ষয়কে নাকি এরপর হুমকিও দিয়েছিলেন তিনি। বলেছিন, ‘আমি অক্ষয়কে মারব।’

বলিপাড়ার একাংশের অনুমান, অক্ষয় মঞ্চে পারফর্ম করার আগে যেভাবে ‘এন্ট্রি’ নিতেন, তাতে দর্শকের মন জিতে নিতেন। সেই কারণে অক্ষয়কে ঈর্ষা করতে শুরু করেন সালমান।

তবে সেই ঘটনার কিছুদিন পরেই মুম্বাইয়ে ফিরে দুই অভিনেতা তাদের মাঝে তৈরি হওয়া ঝামেলা মিটিয়ে নেন। ভুল বোঝাবুঝির কারণে এই ঝামেলা হয়েছিল বলে দাবি করেন তারা। বর্তমানে এই দুই অভিনেতার মধ্যে খুবই ভালো সম্পর্ক।