দেশজুড়ে

অতিরিক্ত টোল আদায় করায় রাণীনগরে কোরবানীর পশুর হাটে জরিমানা আদায়

  জাগোকন্ঠ ৩০ জুন ২০২২ , ৪:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

নওগাঁর রাণীনগরে কোরবানীর পশুর হাটে অতিরিক্ত টোল আদায় করাসহ তিনটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। বুধবার বিকেলে উপজেলার আবাদপুকুর হাটে এই অভিযানগুলো পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন। এসময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) সেলিম রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে এদিন আবাদপুকুর পশুর হাটে সরকার নির্ধারিত হারের চেয়ে বেশি টোল আদায় করা এবং প্রকাশ্য স্থানে টোল তালিকা প্রদর্শন না করায় হাট ইজাদারের দশ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়া লাইসেন্স ছাড়া পেট্রোল বিক্রির অপরাধে দুইজন দোকানীকে এক হাজার টাকা এবং লাইসেন্স, রেজিস্ট্রেশন ও নম্বর প্লেট ছাড়া মোটরসাইকেল চালানোর অভিযোগে দুইজন মোটরসাইকেল চালকের তিনশত টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে।

তিনি আরো বলেন, এই অভিযানগুলো নিয়মিত পরিচালনা করা হবে। বিশেষ করে কোরবানী ঈদকে সামনে রেখে পশুর হাটে সরকার নির্ধারিত টোলের বাহিরে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ পেলেই সেই সব হাটে অভিযান পরিচালনা করা হবে। শুধু পশুর হাটই নয় যে কোন হাট কিংবা ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পেলেই তাদেরকে আইনের আওতায় আনা হবে। জেলা প্রশাসক স্যারের নির্দেশনায় আগামীতেও এই অভিযান অব্যাহত রাখা হবে।

আরও খবর: