দেশজুড়ে

দেওয়ানগঞ্জে দূর্ণীতিবাজ মাদ্রাসার সুপারের বিরুদ্ধে মানববন্ধন ।

  জাগোকন্ঠ ২৮ আগস্ট ২০২৪ , ২:৫৩ অপরাহ্ণ

নূর ই ইলাহী দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি :

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের মাদারের  চার আব্দুল গনি ইসলামিয়া দাখিল মাদ্রাসার দুর্নীতিবাজ, অনিয়ম, নিয়োগ বাণিজ্য  এবং মাদ্রাসাকে  দলীয় কার্যালয় হিসেবে ব্যবহার করে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা ব্যবস্থা ধ্বংসকারী  সুপার মোঃ হাসমত আলী র পদত্যাগ ও  সদ্য বিদয়ী  সভাপতি সুপারের সহোদর বড় ভাই আঃ রশিদ এর দুর্নীতি তদন্তের ভিত্তিতে  আইননুক ব্যবস্থা গ্রহণের দাবিতে ২৭ আগষ্ট মঙ্গলবার  দুপুরে মাদ্রাসা মাঠে মানববন্ধন করেছে এলাকাবাসী সহ ছাত্র-ছাত্রী বৃন্দ ।  

মানববন্ধনে এলাকাবাসী বক্তব্য রাখেন।তারা বলেন,সুপার  হাসমত আলী একজন দুর্নীতিবাজ , সে মাদ্রাসার অফিস কক্ষ  দলীয় কার্যালয়  হিসাবে ব্যবহার করে আসছে। চাকরি কথা বলে অনেক জনের কাছ থেকে টাকা নিয়ে চাকরি  দেয় নাই।

ভুক্তভোগী নাদের আলী বলেন, এই মাদ্রাসার সুপার হাসমত আলী আমার কাছে ২০১৩ সনে চাকরির কথা বলে  ৮ লক্ষ টাকা নিয়েছে। নিয়োগ পরিক্ষা, নিয়োগ পত্রের মাধ্যমে যোগদান করি।তিন বছর নিয়মিত চাকরি ও হাজিরা খাতায় স্বাক্ষর করে আসছি।
কিন্তু অন্য জনের কাছ থেকে অধিক টাকা নিয়ে  সে আমাকে চাকরি না দিয়ে একই পদে আরেকজন কে নিয়োগ দিয়েছে। সে একজন দুর্নীতিবাজ তার পদত্যাগ চাই ।

শিক্ষার্থীরা জানান, আমাদের মাদ্রাসার সুপার হাসমত আলী  তিনি মাঝে মধ্যে  মাদ্রাসায় আসেন। মাদ্রাসার নিয়মিত ক্লাস হয় না। উপবৃত্তির টাকা নিজদের পরিবারের সিম নাম্বার দিয়ে আত্মসাৎ করে। পরিতক্ত ভবনে ক্লাস হয়। যে কোনো সময় ছাদ ধ্বংসে ঘটতে পারে বড় ধরণের দূর্ঘটনা। আমরা এই দূর্ণীতিবাজ সুপারের পদত্যাগ চাই ।  মানববন্ধন শেষে স্মারকলিপি প্রেরণ করা হয়।

আরও খবর: