খেলাধুলা

বুসকেটসকে স্বাগত জানাল মেসির মায়ামি

  জাগো কণ্ঠ ডেস্ক ২৪ জুন ২০২৩ , ২:১১ পূর্বাহ্ণ

বার্সেলোনার হয়ে একসঙ্গে দীর্ঘদিন খেলেছিলেন লিওনেল মেসি ও সার্জিও বুসকেটস। সেখানেই দুজনের বন্ধুত্ব গড়ে উঠেছিল। আরও একবার একই ক্লাবে সতীর্থ হতে যাচ্ছেন এই দুই ফুটবল তারকা। সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আমেরিকান মেজর লিগ সকার (এমএলএস) ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিচ্ছেন বুসকেটস। ইতোমধ্যে তার সঙ্গে ক্লাবটির প্রাথমিক চুক্তি হয়েছে। ৩৪ বছর বয়সী এই তারকা মিডফিল্ডারকে স্বাগত জানিয়ে টুইটারে পোস্ট করেছে মায়ামি।

গত কয়েকদিন ধরেই মায়ামিতে বুসকেটসের যোগদানের ব্যাপারে প্রায় সব গণমাধ্যমে আলোচনা চলছিল। শুক্রবার (২৩ জুন) দিবাগত রাতে তাকে নিয়ে দেওয়া মায়ামির পোস্ট সেই আলোচনায় পূর্ণতা দিয়েছে। ফলে বার্সেলোনায় ৫৬৭ ম্যাচ খেলা দুই সতীর্থ মেসি-বুসকেটসকে আবারও খেলতে দেখা যাবে একই দলের হয়ে।

চলতি মাসেই বার্সেলোনার সঙ্গে সাবেক স্প্যানিশ তারকা বুসকেটসের চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। এর আগেই তিনি কাতালান ক্লাবটিকে বিদায় বলে ফ্রি-এজেন্টে পরিণত হন। স্পেনের হয়ে ২০১০ বিশ্বকাপজয়ী বুসকেটস বার্সেলোনার জার্সি চাপিয়ে খেলছেন দীর্ঘ ১৮ বছর। ক্লাব ছাড়ার ঘোষণায় এই কিংবদন্তী বলেছিলেন, ‘এটা খুব সহজে নেওয়া সিদ্ধান্ত কিন্তু সময়টা এসে গেছে। তবে ক্লাব ছাড়ার আগে যে সব মানুষ এই দীর্ঘ যাত্রায় আমাকে সঙ্গ দিয়েছেন, তাদের ধন্যবাদ জানাতে চাই, সেই সঙ্গে ক্লাবের সদস্য ও সমর্থকদেরও।’

আরও বলেন, ‘যখন তরুণ খেলোয়াড় হিসেবে এখানে এসেছিলাম, তখন যদি আমাকে বলা হতো, বিশ্বের সেরা এই ক্লাবটির হয়ে আমি ১৫টি মৌসুম খেলব, তাহলে আমি সেটা বিশ্বাস করতাম না। এই ক্লাব আমার জীবন, আজকে আমি যা, তার সবকিছু এবং সবসময় বার্সেলোনার সমর্থক হয়ে থাকব। সদস্য, খেলোয়াড়, অধিনায়ক হয়ে আমি ৭০০-এর বেশি ম্যাচ খেলেছি, এটা সম্মানের, স্বপ্নের এবং গর্বের।’

২০০৫ সালে বার্সেলোনায় যোগ দেওয়ার পর দুই মৌসুম ক্লাবটির অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলেন বুসকেটস। এরপর ২০০৮ সালে রেসিং সান্তান্দারের বিপক্ষে ম্যাচে বার্সেলোনার মূল দলের হয়ে অভিষেক হয় তার। এরপর দ্রুতই তিনি দলের গুরুত্বপূর্ণ সদস্যে পরিণত হন। ২০০৯ সালে গার্দিওলার অধীনে বার্সেলোনা এক মৌসুমে ছয় শিরোপার রেকর্ড গড়ে। বুসকেটস সেই দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। লিওনেল মেসির বিদায়ের পর গত মৌসুমে ক্লাবের অধিনায়কের দায়িত্ব পান তিনি।

আরও খবর: