দেশজুড়ে

চাপ বাড়লেও যানজট নেই সিরাজগঞ্জ মহাসড়কে

  জাগো কণ্ঠ ডেস্ক ২১ এপ্রিল ২০২৩ , ৫:৪৬ পূর্বাহ্ণ

নাড়ির টানে প্রিয়জনদের কাছে ফিরছেন ঘরমুখো মানুষ। ঈদযাত্রার শেষ মুহূর্তে বাস, ট্রাক ও পিকআপে চড়ে যে যেভাবে পারছেন গন্তব্যের উদ্দেশে ছুটছেন। সে কারণে উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জ মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। তবে চাপ বাড়লেও যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। জেলার ৪৫ কিলোমিটার মহাসড়কের কোথাও ধীরগতি বা যানজট নেই। এ মহাসড়কে আর যানজটের সম্ভাবনা নেই বলেও জানিয়েছেন সংশ্লিষ্টরা।

শুক্রবার (২১ এপ্রিল) বেলা ১১টার দিকে সিরাজগঞ্জ মহাসড়কে সরেজমিনে গিয়ে এ চিত্র দেখা গেছে।

dhakapost

এদিকে বৃহস্পতিবার (২০ এপ্রিল) বিকেল থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে হঠাৎ করে ব্যাপকভাবে বেড়েছে ট্রাক ও পিকআপের সংখ্যা। এসব ট্রাক ও পিকআপে গরম উপেক্ষা করে দাঁড়িয়ে শত শত কিলোমিটার রাস্তা পারি দিচ্ছেন হাজার হাজার মানুষ। প্রিয়জনদের কাছে যাওয়ার আনন্দ যেন এই কষ্টকে হার মানিয়েছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিমের কড্ডার মোড় এলাকা থেকে সার্জেন্ট রনি পোদ্দার বলেন, মহাসড়কে যানবাহনের প্রচুর চাপ বাড়ছে। তবে কোথাও কোনো যানজট বা ধীরগতি নেই। যানজট যেন না সৃষ্টি হতে পারে তাই কোনো পরিবহনকে এলোমেলো ঢুকতে দেওয়া হচ্ছে না। এছাড়া কোনো যাত্রীবাহী বাসকেও যত্রতত্র যাত্রী নামাতে দেওয়া হচ্ছে না। এছাড়া সিরাজগঞ্জের পুলিশ সুপার ও ট্রাফিক পরিদর্শকরা সর্বদা মহাসড়ক মনিটরিং করছেন।

 

dhakapost

হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশের ট্রাফিক পরিদর্শক মো. মনিরুল ইসলাম  বলেন, রাত থেকেই মহাসড়কে গাড়ির চাপ রয়েছে। তবে ভোর থেকে চাপ আরও বেড়েছে। যানবাহনের চাপ বাড়লেও মহাসড়কের কোথাও কোনো ধীরগতি বা যানজট সৃষ্টি হয়নি। যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় আমরা তৎপর রয়েছি।

সিরাজগঞ্জের ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক বলেন, রাত থেকেই মহাসড়কে যানবাহন বাড়ছে। গভীর রাত থেকে সেটি আরও বেড়েছে। উত্তরবঙ্গের ঘরে ফেরা মানুষের এবারের ঈদযাত্রা নির্বিঘ্ন হচ্ছে। ঘরে ফেরা মানুষের ভোগান্তি যেন না হয় ও তাদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে জেলা ট্রাফিক বিভাগ ও জেলা পুলিশ সর্বোচ্চ সচেষ্ট রয়েছে।

প্রসঙ্গত, এবারের ঈদযাত্রা যানজটমুক্ত ও মহাসড়ক নিরাপদ রাখতে জেলা পুলিশ, জেলা ট্রাফিক বিভাগ ও হাইওয়ে পুলিশের পক্ষ থেকে প্রায় ৮০০ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। যানজট সৃষ্টিকারী পার্শ্ব রাস্তাগুলো বাঁশ দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। মহাসড়কের ঝুঁকিপূর্ণ স্থানগুলো মেরামত করা হয়েছে। ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সিরাজগঞ্জের ৪৫ কিলোমিটার মহাসড়কে নিরলসভাবে কাজ করে যাচ্ছে জেলা পুলিশ, জেলা ট্রাফিক বিভাগ ও হাইওয়ে থানা পুলিশ।

আরও খবর: