দেশজুড়ে

সম্পদ আত্মসাৎ করে অধ্যক্ষের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

  জাগোকন্ঠ ৩০ জানুয়ারি ২০২৪ , ১০:৪১ পূর্বাহ্ণ

নূর ই ইলাহী দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি :
দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ এ.রব. সিনিয়র আলিম মাদ্রাসার অধ্যক্ষ মোহাম্মদ ইউনুস আলীর অপসারণ চেয়ে মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে । আজ সকাল ১১ টায় মাদ্রাসা প্রাঙ্গনে।
স্থানীয় শামছুদ্দোহা শামীম, খুসনবী, একরামুল হক চাঁন, আজহার আলী, আবুল কালাম আজাদের নেতৃত্বে সমস্ত এলাকাবাসী সম্মিলিতভাবে এ সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করেন ।
সমাবেশে উপস্থিত হয়ে একাত্মতা প্রকাশ করে মাদ্রাসার শিক্ষক আসাদুজ্জামান আসাদ, কামরুন্নাহার সরকার, গোলাম মোর্তুজা, কায়সায় মোহাম্মদ ইকবাল হোসেন সহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ ।
আলোচনা সভায় বক্তারা বলেন , অধ্যক্ষ মাদ্রাসায় মাসের পর মাস অনুপস্থিত থেকেও হাজিরা খাতায় স্বাক্ষর করে বেতন তোলে । মাদ্রাসার নামে ১৩৩ বিঘা জমি থেকে ৬ বিঘা জমি গোপনে বিক্রি করেছে । জমি লিজ বাবদ এবং ফসল থেকে পাওয়া কয়েক বছরে ১ কোটি ১৭ লক্ষ টাকার তথ্য গোপন রেখে আত্মসাৎ করেছে । ব্যবস্থাপনা কমিটির সদস্যরা হিসাব চাইলে রাতের আধারে ব্যাবস্থাপনা কমিটি পরিবর্তন করে অধ্যক্ষ । মাদ্রাসার এসব অনিয়ম ও দুর্নীতির কারনে শিক্ষা ব্যবস্থার করুণ দশা । মাদ্রাসার শিক্ষকরা অনিয়মের প্রতিবাদ করলে তাদের বেতন, ভাতা আটকিয়ে রাখে । গণতান্ত্রিক পদ্ধতিতে একটি ব্যবস্থাপনা কমিটি গঠন এবং মানসম্মত শিক্ষার জন্য অধ্যক্ষের অপসারণ দাবি করে এলাকাবাসী, মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ ।
আলোচনা শেষে মাদ্রাসা প্রাঙ্গন সহ বাহাদুরাবাদ বাজার প্রদক্ষিণ করে সম্মিলিত ভাবে বিক্ষোভ মিছিল করেন শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী ।

আরও খবর: