অপরাধ

শরীয়তপুরে বিয়ের দাবিতে ৪৩ বছরের এক নরীর অনশন

  জাগোকন্ঠ ১৬ মে ২০২৪ , ৭:৩৬ অপরাহ্ণ

মাহাবুব তালুকদার:

কুড়িগ্রাম থেকে এসে ৪৩ বছর বয়সের এক নারী শরীয়তপুর পৌরসভায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ২২ বছর বয়সী এক যুবকের বাড়িতে অনশন শুরু করেছেন।

বৃহস্পতিবার (১৬ মে) দুপুর থেকে শরীয়তপুর পৌরসভার ৬ নং ওয়ার্ডের হুগলি গ্রামের নাদিম সরদারের বাড়িতে অবস্থান নেন তিনি। খোঁজ নিয়ে জানা যায়, রাত সাড়ে ৯টা পর্যন্ত ওই নারীকে সেই বাড়িতে বসে থাকতে দেখা গেছে।

অভিযুক্ত নাদিম সরদার হুগলি গ্রামের বিল্লাল সরদারের ছেলে এবং ওই নারী কুড়িগ্রাম জেলার সদর উপজেলার কাজিপাড়া গ্রামের বাসিন্দা।

ওই নারী জানান ২০২৩ সালের জানুয়ারি থেকে ফেইসবুকের মাধ্যমে তাদের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে ২০২৪ সালের ১৮ জানুয়ারি তারা দুজনে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে একাধিকবার বিভিন্ন আবাসিক হোটেলসহ বিভিন্ন যায়গায় এক সাথে সময় কাটিয়েছেন। বিয়ের পর থেকে স্ত্রীর স্বীকৃতি চাইলে বিভিন্ন তালবাহানা শুরু করেন নাদিম। গত ঈদুল ফিতরের পরে নাদিমের বাড়িতে আসলে তাকে তাড়িয়ে দেওয়া হয়। এছাড়াও তার মুঠোফোনে একাধিকবার কল দিলেও তা রিসিভ করেন না নাদিম। এখন তিনি বিয়ের বিষয়টি অস্বীকার করছেন। এমন পরিস্থিতিতে বাধ্য হয়ে আজ বৃহস্পতিবার দুপুরে স্ত্রীর স্বীকৃতি পেতে নাদিমের বাড়িতে এসে তিনি অনশন শুরু করেন।
ওই নারী আরও বলেন, নাদিম যতক্ষণ পর্যন্ত বাড়িতে না আসবেন ততক্ষণ পর্যন্ত তার বাড়িতেই অবস্থান নিবেন।

স্ত্রীর স্বীকৃতির দাবিতে অনশনে বসা বিনা বেগম (৪৩) বলেন, তার এর আগেও একটি বিবাহ হয়েছিল এবং সেই স্বামী মারা গেছে। আগের সংসারে তার এক ছেলে এক মেয়ে রয়েছে। বড় ছেলে ইতালী প্রবাসী।

এই বিষয়ে নাদিম সরদারের সাথে যোগাযোগ করতে চাইলে তার মুঠোফোনে কল দিলে ফোনটি বন্ধ পাওয়া যায়।

এ ব্যাপারে শরীয়তপুর সদরের পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, বিষয়টি আমি শুনেছি। দুজনেরই প্রাপ্ত বয়স। যদি অভিযোগ পাই, তাহলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও খবর: