ক্যাম্পাস

বিএনপি নেতা চাঁদের শাস্তি দাবি জবি নীলদলের

  জাগো কণ্ঠ ডেস্ক ২২ মে ২০২৩ , ৬:০৪ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদলের একাংশ। 

সোমবার (২২ মে) জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদলের সভাপতি অধ্যাপক ড. মো. জাকির হোসেন ও সাধারণ সম্পাদক ড. নাফিস আহমদ স্বাক্ষরিত এক প্রতিবাদ লিপিতে এ দাবি জানানো হয়।

এতে বলা হয়, বিএনপি নেতা আবু সাইদ চাঁদের বক্তব্যের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদল। বিএনপির মতো একটি রাজনৈতিক দলের বিভাগীয় পর্যায়ের একজন নেতার এমন বক্তব্য কেবল রাজনৈতিক শিষ্টাচার পরিপন্থিই নয় বরং এটি ফৌজদারি অপরাধের শামিল। ইতোমধ্যেই তার বিরুদ্ধে এন্টি টেরোরিজম অ্যাক্ট ২০২০ এর আওতায় একটি মামলা রুজু করা হয়েছে।

এছাড়া তাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কর্তৃপক্ষের নিকট দাবি জানান তারা।

প্রসঙ্গত, গত শুক্রবার (১৯ মে) পুঠিয়ার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির সমাবেশ থেকে প্রধানমন্ত্রীকে হুমকি দেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। এ সময় তিনি বলেন, ‘আর ২৭ দফা বা ১০ দফা নয়। শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে।’

আবু সাঈদ চাঁদের এই বক্তব্যের পর ফুঁসে উঠেছে আওয়ামী লীগ। তাকে গ্রেপ্তারের দাবিতে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছেন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

আরও খবর: