দেশজুড়ে

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স কাউন্সিলের উদ্যোগে বন্যা দুর্গতদের মধ্যে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ঔষধ বিতরণ

  জাগোকন্ঠ ১৪ সেপ্টেম্বর ২০২৪ , ৬:৪৮ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট :

কুমিল্লার তিতাসে বন্যাদূর্গতদের মাঝে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ঔষধ প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১০ টা থেকে বিকাল সাড়ে ৫ টা পর্যন্ত ভিটিকান্দি ইউনিয়নের দাসকান্দি বাজারে এই প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স কাউন্সিল (বিসিআরসি)’র আয়োজনে প্রধান অতিথি হিসেবে ক্যাম্পের উদ্বোধন করেন কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ আলী আশরাফ আখন্দ।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির যুগ্ম সম্পাদক শেখ বোরহান উদ্দিন বাবু, অর্থ সম্পাদক মেহেরুন আশরাফ, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মোঃ আজিজুল হাকিম বাবু, প্রচার সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান,সমন্বয় সম্পাদক কিশোর ডি’কস্তা, কার্যনির্বাহী সদস্য মোঃ ফিরোজ, এ আর বশির, এইচ এম বিজয় প্রমুখ। স্থানীয়দের মধ্যে ছিলেন,এম এ জামান, হালিম সৈকত, আলমগীর হোসেন, রাকিবুল ইসলাম রিপন, আব্দুল আজিজ,ডাঃ রমিজ খান, মোঃ হানিফ মিয়া, স্বেচ্ছাসেবী সংগঠন ফ্রেন্ডস ক্লাবের মোঃ শরীফুল ইসলাম, সালাহউদ্দিন শিকদার, তারুণ্যের আলো সংগঠনের বশির আহমেদ ও স্থানীয় ওয়ার্ড মেম্বার মোঃ আকাশ প্রমূখ।

বিকাল পর্যন্ত প্রায় ৫ শত রোগিকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ঔষধ বিতরণ করা হয়। প্রায় ১লক্ষ ৭৫ হাজার টাকার ঔষধ বিতরণ করা হয়।বন্যা পরবর্তী যেসব রোগের প্রাদূর্ভাব দেখা যায় সে সকল রোগের ঔষধ প্রদান করা হয়।ডা:দেলোয়ার হোসেন সিয়াম, ও নার্স কনা দিনভর বন্যা দুর্গত মানুষের স্বাস্থ্য সেবায় চেষ্টা চালান।
বিসিআরসির নেতৃবৃন্দ বলেন, বন্যা দুর্গতরা গরিব ভিখেরি নয়। তারা প্রত্যেকেই যার যার অবস্থান থেকে স্বাবলম্বী ছিল, কিন্তু হঠাৎ বন্যা কবলিত হওয়ায় পরিস্থিতি শিকার হয়েছেন। তাদের বসতবাড়ি, হাসমুরগী, গরু ছাগল পানির তোড়ে ভেসে যাওয়ার কারণে তারা অসহায় হয়ে পড়েছে। প্রায় দুই সপ্তাহ পানিবন্দী থাকার কারণে বন্যার্তদের শরীরে বিভিন্ন রকম রোগ বালাই বাসা বেধেছে। বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স কাউন্সিল এখন থেকে প্রতি ছয় মাস অন্তর দেশের বিভিন্ন এলাকায় স্বাস্থ্যসেবা ও বিনামুলে ঔষধ প্রদানের ক্যাম্পিং করবে বলে জানা গেছে।

আরও খবর: