দেশজুড়ে

ফুল দেওয়াকে কেন্দ্র করে বিএনপি-ছাত্রলীগ সংঘর্ষ, আহত ৬

  জাগো কণ্ঠ ডেস্ক ২১ ফেব্রুয়ারি ২০২৩ , ৭:৪২ পূর্বাহ্ণ

ঝিনাইদহের কালীগঞ্জে মহান শহীদ দিবসে ফুল দেওয়াকে কেন্দ্র করে বিএনপি ও ছাত্রলীগের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে সরকারি মাহতাব উদ্দিন কলেজের পেছনে এ ঘটনা ঘটে।

এ সময় ছাত্রলীগ কর্মী ইরফান রেজা রুকু ও ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক আল আমিনসহ ৬ জন আহত হয়েছেন। এদের মধ্যে ছাত্রলীগ কর্মী ইরফান রেজা রুকুকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ৭টার দিকে কালীগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির পক্ষ থেকে শহরের সরকারি মাহতাব উদ্দিন কলেজের শহীদ মিনারে ফুল দিতে যায়। এ সময় তারা শ্রদ্ধা নিবেদন শেষে কলেজের পেছন গেট দিয়ে শ্লোগান দিতে দিতে বেরিয়ে যান। সে সময় কলেজে ছাত্রলীগের নেতাকর্মীরাও শ্লোগান দিতে থাকে। পরে বিএনপির নেতাকর্মীরা কলেজের পেছনের সড়কে চলে গেলে তাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করে ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে বিএনপির নেতাকর্মীরাও ইটপাটকেল ছুড়তে থাকে। একপর্যায়ে দুই পক্ষের মধ্যে শুরু হয় পাল্টাপাল্টি ধাওয়া। এ সময় একটি ককটেল বিস্ফোরণের শব্দও শোনা যায়। এ ঘটনার পর পুরো শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এরপর শহরে মহড়া দেয় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা।

কালিগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম মোল্ল্যা জানান, ঘটনা জানার পর পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় উভয় পক্ষের ৬ জন আহত হয়েছেন। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখনো কোনো পক্ষ অভিযোগ দায়ের করেনি।

আরও খবর: