দেশজুড়ে

পাওনা টাকা না পেয়ে পরিবারকে অবরুদ্ধ, ৯৯৯-এ কল করে উদ্ধার

  জাগো কণ্ঠ ডেস্ক ৪ মার্চ ২০২৩ , ৫:৪১ পূর্বাহ্ণ

গোপালগঞ্জের কাশিয়ানীতে পাওনা টাকা না পেয়ে একটি পরিবারকে নিজ বাড়িতে তালা দিয়ে প্রায় ১২ ঘণ্টা অবরুদ্ধ করে রাখার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (২ মার্চ) রাতে উপজেলার রাতইল ইউনিয়নের পরানপুর গ্রামে এ ঘটনা ঘটে।

শুক্রবার (৩ মার্চ) বেলা ১২টার দিকে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল পেয়ে তাদের উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় কাশিয়ানী থানার রামদিয়া পুলিশ ফাঁড়িতে একটি লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী হেরা বেগম। রামদিয়া পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মো. শহীদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার পরানপুর গ্রামের ইলিয়াস আলী মোল্যার স্ত্রী হেরা বেগমের সঙ্গে প্রতিবেশী মমতাজ বেগমের আর্থিক লেনদেন নিয়ে বিরোধ চলছিল। কিছুদিন আগে একটি এনজিও থেকে মমতাজ বেগম জামিনদার হয়ে হেরা বেগমকে ত্রিশ হাজার টাকা তুলে দেন। হেরা বেগম ঋণের টাকা না দিতে পারায় এনজিও থেকে মমতাজ বেগমকে চাপ দেওয়া হয়। এরই জেরে বৃহস্পতিবার বিকেলে মমতাজ বেগমের লোকজন হেরা বেগমের বাড়িতে গিয়ে অকথ্য ভাষায় গালাগালি করে এবং হুমকি-ধামকি দেয়। পরে রাত সাড়ে ১১টার দিকে ওই গ্রামের মহিউদ্দিন মিন্টুর নেতৃত্বে মমতাজ বেগম, টিপু মোল্যা লোকজন নিয়ে হেরার বাড়িতে গিয়ে হামলার চেষ্টা করে। হেরা বেগম তাদের গতিবিধি দেখে দৌড়ে বাড়ির মধ্যে ঢুকে পড়লে মহিউদ্দিনের লোকজন বাড়ির প্রবেশ গেটে তালা দিয়ে তাদের অবরোধ করে। এ সময় মহিউদ্দিন তাদের অকথ্য ভাষায় গালিগালাজ ও প্রাণনাশের হুমকি-ধামকি দিয়ে চলে যায়। সকালে বিষয়টি মুঠোফোনে স্থানীয় গ্রামপুলিশ ভাষান মোল্যা ও ইউপি সদস্য রিজাউল মোল্যাকে জানালে তারা গিয়ে তালা খোলার চেষ্টা করে ব্যর্থ হন। প্রায় ১২ ঘণ্টা পর শুক্রবার বেলা ১২টার দিকে ৯৯৯ নম্বরে ফোন দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তালা খুলে অবরুদ্ধ পরিবারকে অবমুক্ত করে। এ ঘটনার পর থেকে ওই পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভুগছে।

এ বিষয় অভিযুক্ত মহিউদ্দিন মিন্টুর সঙ্গে কথা হলে তিনি বলেন, ‘আমি টাকা পাব না। আমার বড় ভাবি মমতাজ বেগম জামিনদার হয়ে এনজিও থেকে হেরা বেগমকে টাকা তুলে দিয়েছিলেন। ইদানিং তিনি টাকা না দেওয়ায় এনজিও থেকে ভাবিকে চাপ দিতে থাকে। হেরা বেগমের কাছে অনেকবার টাকা চাওয়ার পরও সে দিচ্ছে না। তাই তারা ঘরে থাকা অবস্থায় তার বিল্ডিংয়ে তিনটি প্রবেশদ্বারে আমি তালা লাগিয়ে দিয়েছি।’

এ বিষয়ে ইউপি সদস্য রিজাউল বলেন, ‘বিষয়টি সমাধানের জন্য বৃহস্পতিবার রাতইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে যাওয়া হয়েছিল। দু’পক্ষকে নিয়ে সমঝোতা বৈঠকে বসার কথা ছিল। কিন্তু এর আগেই তাদের বাড়িতে তালা লাগিয়ে দিয়েছেন পাওনাদাররা। তারা অন্যায় করেছে।’

কাশিয়ানী থানা পুলিশের রামদিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. বাবুল আখতার বলেন, ‘অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আরও খবর: