দেশজুড়ে

‘পদ্মা সেতু কুচক্রীদের জন্য উচিত জবাব’

  জাগোকন্ঠ ২৮ জুন ২০২২ , ১:২৯ অপরাহ্ণ

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার সাতোর ইউনিয়নের জিন্দাপীর দারুস সালাম দাখিল মাদ্রাসা মাঠ প্রাঙ্গণে বাংলাদেশ আওয়ামী লীগ ৯নং সাতোর ইউনিয়ন শাখার ত্রি—বার্ষিক কাউন্সিলে প্রথম অধিবেশন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সোমবার (২৭ জুন ২০২২) সন্ধ্যায় দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ৯নং সাতোর ইউনিয়নের জিন্দাপীর দারুস সালাম দাখিল মাদ্রাসা মাঠ প্রাঙ্গণে বাংলাদেশ আওয়ামী লীগ ৯নং সাতোর ইউনিয়ন শাখার ত্রি— বার্ষিক কাউন্সিলে ইউনিয়ন সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা.দধিনাথ রায় সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এমপি। কাউন্সিলের শুরুতে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয়, সংগঠনের পতাকা উত্তোলন করা হয়। কাউন্সিলের উদ্বোধন করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও কাউন্সিলের উদ্বোধক আলহাজ্ব জাকারিয়া জাকা।

ইউনিয়ন সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. দধিনাথ রায় এর সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. নুর ইসলাম নুর। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম। অনুষ্ঠানটি সালনা করেন সাতোর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব রেজাউল করিম শেখ। এসময় উপজেলা ও ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে একই জায়গায় কাউন্সিলে দ্বিতীয় অধিবেশনে আগামী তিন বছরের জন্য ২শ ৪৫ ভোটারের মধ্যে ২শ ৪০জন ভোটার গোপন ব্যালটের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করার জন্য ভোট প্রয়োগ করেন। ভোট গণনার পর রাত সাড়ে ১১ টায় ফলাফল ঘোষণা করেন সাবেক সাংসদ আব্দুল হক সবুজ। এতে ভোট পেয়ে সভাপতি বীরগঞ্জ সরকারি কলেজের অধ্যাপক সাতোর ইউপির সাবেক চেয়ারম্যান আলহাজ্ব রেজাউল করিম শেখ ১৫৩ ভোট পেয়ে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দি সাতোর ইউনিয়নের আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. দধিনাথ রায় পেয়েছেন ৭৬ ভোট। সাধারণ সম্পাদক পদে সাতোর ইউনিয়ন আওয়ামী লীগের সহ—সভাপতি ইছাহাক আলী ১১৩ ভোট পেয়ে ভোটে নির্বাচিত হয়েছে। এবং তার তার নিকটতম প্রতিদ্বন্দি সাতোর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি সাধন কুমার ঘোষ পেয়েছেন ১১১ ভোট। সংগঠনকে শক্তিশালী করে এগিয়ে নিতে খুব শীঘ্রই ৫১ সদস্য বিশিষ্ট পুর্ণাঙ্গ ইউনিয়ন কমিটি গঠন করা হবে।

আরও খবর: