দেশজুড়ে

অর্থের বিনিময় বিএনপি নতা যুবলীগ সভাপতি,কমিটি বাতিলর দাবীত মানববন্ধন ও বিক্ষাভ

  জাগোকন্ঠ ২ জুলাই ২০২৪ , ৪:০৫ পূর্বাহ্ণ

ফয়সাল বারী আমতলী (বরগুনা) প্রতিনিধি:
অর্থের বিনিময় বিএনপি নতা গাজী মাঃ রজাউল ইসলাম রজাক তালতলী উপজলার ছাটবগী ইউনিয়ন যুবলীগ সভাপতি করার অভিযাগ পাওয়া গছ। এ কমিটি বাতিলর দাবীত সামবার বলা ১১ টায় ছাটবগী বাজার মানববন্ধন ও বিক্ষাভ মিছিল করছ যুবলীগ নতাকর্মীরা। মানববন্ধন ও বিক্ষাভ মিছিল কয়কশত নতা কর্মী অংশ নয়।

বিএনপি নতাক যুবলীগ সভাপতি করায় যুবলীগ নতাকর্মীদর মধ্য ক্ষাভ ও চাঞ্চল্যর সষ্টি হয়ছ। তার এ কমিটি বাতিল কর ত্যাগী নতাকর্মীদর দিয় কমিটি গঠনর দাবী জানিয়ছন। কমিটি বাতিলর দাবীত সামবার ছাটবগী ইউনিয়ন যুবলীগ নতা সফিকুল ইসলাম সবুজ তালুকদার বরগুনা জলা যুবলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লিখিত অভিযাগ দিয়ছন।
জানাগছ, গত দর বছর আগ তালতলী উপজলার সাতটি ইউনিয়ন যুবলীগ সম্মলন হয়। সম্মলনর দর বছর পর গত শনিবার রাত উপজলা যুবলীগ আহবায়ক মারুফ রায়হান তপু ও যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান কামাল স্বাক্ষরিত কমিটি সামাজিক যাগাযাগ মাধ্যম প্রকাশ কর। এ কমিটি প্রকাশর পর ত্যাগী যুবলীগ নতাকর্মীরা ক্ষাভ ফট পরন। নতাকর্মীদর অভিযাগ উপজলা যুবলীগ আহবায়ক ও যুগ্ম আহবায়ক মাটা অংকর টাকার বিনিময় বিএনপি নতা গাজী রজাউল ইসলাম রজাক সভাপতি কর কমিটি ঘাষনা করছন। উপজলা যুবলীগ ছাটবগী ইউনিয়ন যুবলীগ কমিটি ঘাষনা করছন তার অধিকাংশ সদস্য বিএনপি ঘরনার। এ বিষয় ছাটবগী ইউনিয়নর যুবলীগ নতা সফিকুল ইসলাম সবুজ তালুকদার সামবার বরগুনা জলা যুবলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর কমিটি বাতিলর দাবীত অভিযাগ দিয়ছন। অভিযাগ ছোটবগী ইউনিয়ন যুবলীগ সভাপতি পদ প্রত্যাশী মাঃ সফিকুল ইসলাম সবুজ তালুকদার দাবী করন উপজলা যুবলীগ আহবায়ক মারুফ রায়হান তপু ও যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান কামাল তার কাছ সভাপতি পদ দয়ার জন্য দুই লক্ষ টাকা চয়ছন। তাদর দাবীকত টাকা না দয়ায় তারা তাক সভাপতি পদ দেয়নি। অর্থর বিনিময় বিএনপি নেতা গাজী রজাউল ইসলাম রজাক সভাপতি পদ দিয়ছন। সম্মলন তিনি (রজাউল) সভাপতি পদ প্রত্যাশী ছিলন না। এ কমিটি বাতিলর দাবীত সামবার বলা ১১ টায় ছাটবগী বাজার মানববন্ধন ও বিক্ষাভ মিছিল করছ যুবলীগ নতাকর্মীরা। ঘটাব্যাপী মানববন্ধন সভাপতিত্ব করন সাবক ইউপি সদস্য জাকির শরীফ। বক্তব্য রাখন তাফাজ্জল তালুকদার, সফিকুল ইসলাম সবুজ তালুকদার, জালাল খাঁন, বশির জামাদ্দার, সাহাগ সিকদার, আলতাফ আকন, সাহরাফ গালাদাজ ও ইদ্রিস বিশ্বাস । উল্লখ ছাটবগী ইউনিয়ন যুবলীগ সভাপতি গাজী রজাউল ইসলাম রজার বাবা মাতাহার উদ্দিন গাজী ওই ইউনিয়ন বিএনপি সক্রিয় সদস্য। রজা ও বিএনপির আদালন সংগ্রাম অংশ নিয় আওয়ামীলীগ রিবাধী কর্মকান্ড চালিয়ছ বল দাবী করন ইউনিয়ন ছাত্রলীগর সাংগঠনিক সম্পাদক মাঃ সাহাগ সিকদার। যুবলীগ নতাকর্মীদর দাবী আওয়ামী বিরাধী কর্মকান্ড লিপ্ত থকও টাকার বিনিময় গাজী রজাউল ইসলামক যুবলীগ সভাপতি পদ দয়া হয়ছ। যা নিয় যুবলীগ নতাকর্মীদর মধ্য ক্ষাভ ও চাঞ্চল্যর সষ্টি হয়ছ।
মানববন্ধন বক্তারা অর্থর বিনিময় গঠিত বিএনপি-জামায়াত নেতা-কর্মী দিয় গঠিত কমিটি বাতিল কর ত্যাগী নতাকর্মী দিয় কমিটি গঠনর দাবী জানান।
ছোটবগী ইউনিয়ন যুবলীগ সভাপতি গাজী রজাউল ইসলাম রজা মুঠাফান সক্রিয় বিএনপি করার কথা স্বীকার কর বলন, বিএনপি করল কি আওয়ামীলীগ করা যাব না? ওই মুঠাফানই তিনি সাংবাদিকর সঙ্গ অসজন্যমুলক আচরণ কর ফান কট দন।
তালতলী উপজলা যুবলীগ আহবায়ক মারুফ রায়হান তপু বলন, আমার বিরুদ্ধ আনিত অভিযাগ মিথ্যা। তারপর আপনারা যা লিখন লিখত পারন। তিনি আরা বলন, জলা যুবলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকর সঙ্গ আলাচনা করই কমিটি ঘাষনা করছি।
বরগুনা জলা যুবলীগ সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বলন, ইউনিয়ন কমিটি ঘাষনা দয়ার দায়িত্ব উপজলা কমিটির। তারা যদি কমিটি গঠন অনিয়ম কর থাক এর দায়ভার তাদর। অভিযাগ পয়ছি। তদÍ কর সাংগঠনিক ব্যব¯া নয়া হব। তিনি আরা বলন, উপজলা কমিটি আমাদর সঙ্গ আলাচনা না করই কমিটি দিয়ছন।
বরগুনা জলা যুবলীগ সভাপতি রজাউল করিম অ্যাটম বলন, কমিটিত জামায়াত-বিএনপি নতাকর্মী অÍর্ভুক্ত কর থাকন তাহল তদÍ সাপক্ষ সাংগঠনিক ব্যব¯া নয়া হব।

আরও খবর: