অপরাধ

সাংবাদিক নাদিম হত্যার প্রধান আসামী বাবুর জামিন স্থগিত করেছে আপিল বিভাগ

  জাগোকন্ঠ ২০ সেপ্টেম্বর ২০২৩ , ৫:১৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যা মামলার প্রধান আসামি ৪ নম্বর সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের বরখাস্ত চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে ছয় মাসের জামিন স্থগিত করেছে আপিল বিভাগ।

বুধবার (২০ সেপ্টেম্বর) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম. ইনায়েতুর রহিম আগামী ২০ নভেম্বর পর্যন্ত তার জামিন স্থগিত করেন। অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন এ সময় রাষ্ট্রপক্ষের শুনানি করেন।
সোমবার বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি শওকত আলী চৌধুরীর সমন্বয়ে গঠিত অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ বাবুকে ছয় মাসের অর্ন্তর্বতীকালীন জামিন মঞ্জুর করেছিলেন।
বকশীগঞ্জের সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদ আলম বাবুকে নিয়ে সংবাদ প্রকাশের জেরে ১৪ জুন ২০২৩ ইং তারিখে হামলার শিকার হন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

১৫ জুন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। এ ঘটনায় ১৮ জুন তার স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে বকশিগঞ্জের সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান বাবুকে প্রধান আসামি করে ২২ জনসহ অজ্ঞাত পরিচয় আরও ২৫ জনকে আসামি করে বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন। নিহত সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম বাংলানিউজের জামালপুর জেলা প্রতিনিধি ও মানবজমিনে কর্মরত ছিলেন।

আরও খবর: