দেশজুড়ে

দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ উপনির্বাচনে দুই সহোদর সহ ৬ প্রার্থীর মনোনয়ন দাখিল

  জাগোকন্ঠ ২১ এপ্রিল ২০২৪ , ৩:৩৬ অপরাহ্ণ

দেওয়ানগঞ্জ প্রতিনিধি :

আগামী ২১ মে অনুষ্ঠিতব্য জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে দুই সহোদর সহ ৬ প্রার্থী তাদের নিজ নিজ মনোনয়ন অনলাইনে দাখিল করেছেন।

গতকাল সকালে সহোদর দুই ভাই হলেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা চেয়ারম্যান সোলাইমান হোসেন ও বাহাদুরাবাদ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শাকিরুজ্জামান রাখাল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি,সাবেক উপজেলা চেয়ারম্যান ও সাবেক পৌর মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান দেওয়া মো. ইমরা, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান তাছলিমা আক্তার, চর আমখাওয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম উপজেলা নির্বাচন অফিসে মনোনয়নের হার্ড কপি দাখিল করেন।

জেলা নির্বাচন কর্মকর্তার বরাত দিয়ে দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মুক্তার হোসেন সাংবাদিকদের জানিয়েছেন, মনোনয়ন দাখিলের শেষদিনে সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত মোট ৬ প্রার্থী চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন বলে জানিয়েছেন। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩০শে এপ্রিল এবং ২১ই মে দিনব্যাপী সকাল থেকে বিকাল পর্যন্ত  ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। এদিকে উপজেলাব্যাপী এ নির্বাচনকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সকল প্রকার পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানিয়েছেন দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা শেখ জাহিদ হাসান প্রিন্স। তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশন নির্বাচনের ব্যাপারে জিরো টলারেন্স। অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে যা যা করা লাগে আমরা তাই করবো।

অপরদিকে ভাইস চেয়ারম্যান পদে ১২ জন মনোনয়ন অনলাইনে জামা দিয়েছেন। তারা হলেন – হাতিভাঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নুর সালাম, জেলা পরিষদের সাবেক সদস্য আসলাম হোসেন,আব্দুল মমিন, আরিফ খাঁন,ওসমান গনি,তৌকির হোসেন, দুলাল হোসেন, ফারুক হোসেন, মনছের আলী, মুছলিম উদ্দিন, শফিকুল ইসলাম, শরীফ মোহাম্মদ শাহারিয়া।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন ৭ জন – তারা হলেন মিরা আক্তার, মুন্নী আক্তার, মরিয়ম বেগম, মাজেদা,রশিদা,রোকসানা, সোনাভান।

আরও খবর: