দেশজুড়ে

অতিরিক্ত দামে গ্যাস সিলিন্ডার বিক্রি, ১০ প্রতিষ্ঠানকে জরিমানা

  জাগো কণ্ঠ ডেস্ক ২০ জুলাই ২০২৩ , ৩:২৬ পূর্বাহ্ণ

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় গ্যাস সিলিন্ডারে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে ১৫১ টাকা বেশি রাখায় ১০ প্রতিষ্ঠানকে এক লাখ ১৭ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৯ জুলাই) দুপুরে সোনাইমুড়ী বাজার ও পৌরসভার কাঁঠালী এলাকায় এ অভিযান পরিচালনা করেন সোনাইমুড়ী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন। এসময় সোনাইমুড়ী থানা পুলিশের সদস্যরাও উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, নিয়মিত অভিযানের অংশ হিসেবে সোনাইমুড়ী বাজার ও পৌরসভার কাঁঠালী এলাকায় সিলিন্ডার গ্যাসের দোকানে অভিযান পরিচালনা করেন সোনাইমুড়ী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন। এসময় গ্যাসের সিলিন্ডার প্রতি সরকার নির্ধারিত দাম ৯৯৯ টাকা নেওয়ার কথা থাকলেও এক হাজার ১৫০ টাকায় বিক্রি করার সত্যতা পাওয়া যায়। এর মধ্যে মেসার্স সলিড এন্টারপ্রাইজকে ৫০ হাজার, মেসার্স হান্নান ট্রেডার্সকে ৩০ হাজারসহ মোট ১০ প্রতিষ্ঠানকে ১ লাখ ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোনাইমুড়ী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন  বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, সরকারের নির্ধারিত দাম ৯৯৯ টাকা নেওয়ার কথা থাকলেও তারা এক হাজার ১৫০ টাকায় গ্যাস সিলিন্ডার বিক্রি করছেন। তাই ১০ প্রতিষ্ঠানকে ১ লাখ ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে যাতে নির্ধারিত দামের অতিরিক্ত না নেওয়া হয় সেজন্য কঠোরভাবে সতর্ক করা হয়েছে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।

আরও খবর: