আন্তর্জাতিক

শারজাহ্ শাসক অগ্নি ক্ষতিগ্রস্তদের অবিলম্বে ত্রাণ এবং ক্ষতিগ্রস্ত দোকানগুলোকে ৩ দিনের মধ্যে নির্মাণের নির্দেশ।

  জাগোকন্ঠ ৬ আগস্ট ২০২৪ , ৩:২৫ অপরাহ্ণ

ইউ এ ই প্রতিনিধি:

শারজাহ সিভিল ডিফেন্স জানাই ছিলেন ভোররাতে আল ধাইদ শহরের শরিয়া মার্কেটে আগুন লেগে বেশ কয়েকটি দোকান পুড়ে গেছে। আগুনে বাজারে ব্যাপক ক্ষতি হয়েছে।

দোকান মালিকদের জন্য একটি বিশাল ত্রাণ, শারজাহ্ শাসক কর্তৃপক্ষকে অবিলম্বে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের জন্য বিকল্প দোকান প্রদানের নির্দেশ দিয়েছেন। শারজাহ্ শাসক এবং সুপ্রিম কাউন্সিলের সদস্য শেখ ডক্টর সুলতান বিন মুহাম্মদ আল কাসিমি দোকানগুলিকে তিন দিনের মধ্যে প্রস্তুত করতে বলেছেন, যা আসবাবপত্র, তাক এবং শীতাতপ নিয়ন্ত্রণ দিয়ে সম্পূর্ণরূপে সজ্জিত হবে।

শেখ ডঃ সুলতান একটি স্থায়ী বাজারের সমাপ্তি সহ একটি প্রকল্পও শুরু করেছিলেন। এই নবনির্মিত কমপ্লেক্সে কংক্রিটের তৈরি ৬০টিরও বেশি বাণিজ্যিক দোকান থাকবে, পুরানো বাজারটি প্রতিস্থাপন করা হবে যা সাময়িকভাবে তাল পাতা থেকে তৈরি করা হয়েছিল এবং শুধুমাত্র ১৬টি দোকান ছিল।

ক্ষতিগ্রস্থ দোকান মালিকদের নতুন বাজারে নতুন দোকান দিয়ে ক্ষতিপূরণ ও আর্থিক ক্ষতিপূরণ দেওয়ারও নির্দেশ দেন তিনি।

শারজাহ্ সিভিল ডিফেন্স অথরিটির মহাপরিচালক কর্নেল সামি আল নাকবির মতে, অপারেশন রুমকে সকাল ৩:১৪ টায় শরিয়া মার্কেটে অগ্নিকাণ্ডের বিষয়ে সতর্ক করা হয়েছিল এবং সিভিল ডিফেন্স দলগুলি তাৎক্ষণিকভাবে প্রতিক্রিয়া জানায়। অগ্নিনির্বাপক কর্মীরা দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়, যাতে হতাহতের ঘটনা ছাড়াই কাছাকাছি কিয়স্কে ছড়িয়ে পড়তে না পারে।

আগুন নেভানোর পর, আগুনের কারণ নির্ণয়ের জন্য একটি বিস্তৃত তদন্তের জন্য জায়গাটি ফরেনসিক পরীক্ষাগারে হস্তান্তর করা হয়েছিল।

আরও খবর: