দেশজুড়ে

শরীয়তপুরে মেঘনায় ট্রলার ডুবিতে নিহত ২’ নিখোঁজ ৩

  জাগোকন্ঠ ২ আগস্ট ২০২৪ , ৪:৩১ অপরাহ্ণ

মাহাবুব তালুকদার:

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার মেঘনা নদীতে একটি যাত্রীবাহী ট্রলার ডুবির ঘটনায় দুইজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ৩ জন এবং নিখোঁজ রয়েছে ৩ জন। (শুক্রবার ২ আগস্ট) সকাল ১১টায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন সাহানা (৪৫) ও তার মেয়ে জলি (২৮) তারা কোদালপুর ইউনিয়নের ছৈয়াল পাড়া গ্রামের বাসিন্দা। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন বর শান্ত, শাওন ও হৃদয়। তারা সবাই রাজধানী পুরান ঢাকায় বসবাস করেন বলে জানা গেছে।

উপজেলার কোদালপুর ইউনিয়নের মাঝেরচরে মেঘনা নদীতে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন উদ্ধার অভিযানে অংশ নেয়া সদর ফায়ার সার্ভিস ইনচার্জ আব্দুল হাকিম খান।

পুলিশ ও ফায়ার সার্ভিস সুত্রে জানা যায়, শুক্রবার উপজেলার কোদালপুর লঞ্চঘাট এলাকায় ঢাকা থেকে আসা ৮ জন ও স্থানীয় তিনজনসহ মোট ১১ জন আরহী নিয়ে মাঝেরচর গ্রামে একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে রওনা হলে পথে ঝড়ের কবলে পরলে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রলারটি উল্টে ঢুবে গেলে তিনজন সাতাঁর কেটে পাড়ে গিয়ে উঠতে সক্ষম হয়। পরে স্থানীয় জেলেদের সহযোগীতায় আরো পাঁচজন কে উদ্ধার করে গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে এরমধ্যে জলি ও সাহানা কে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন। উদ্ধারকৃত তিনজনের মধ্যে আকাশ নামের এক যুবক স্বাভাবিক থাকলেও পারভিন ও সুফিয়া চিকিৎধীন রয়েছে। অন্যদিকে নিখোঁজ তিনজনকে উদ্ধার করতে শরীয়তপুর সদর ও গোসাইরহাট ফায়ায় সার্ভিস ও মাদারীপুরের একটি ডুবুরি দল এবং গোসাইরহাট থানা পুলিশ ও নৌ পুলিশ কতৃক অভিযান অব্যাহত রয়েছে।

এ বিষয়ে গোসাইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পুষ্পেন দেবনাথ জানান, আজ কোদালপুর মেঘনা নদীতে ঝড়ো আবহাওয়ার কারনে মেঘনা নদীতে ট্রলার ডুবির ঘটনায় ২ জন নিহত ও ৩ জন আহত হয়েছে এবং ৩ জন নিখোঁজ রয়েছে। তাদেরকে উদ্ধার করতে ফায়ার সার্ভিস ও থানা পুলিশ কতৃক অভিযান অব্যাহত রয়েছে।

আরও খবর: