দেশজুড়ে

জন্মদিনে শুভেচ্ছায় শিক্ত হলেন আল-আমিন দেওয়ান আল আবেদী

  জাগোকন্ঠ ১ জুলাই ২০২৪ , ৭:৫১ অপরাহ্ণ

মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ

জন্মদিনে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন তরুণ সাংবাদিকদের ভবিষ্যৎ সম্মুখের প্রজ্জ্বলিত বাতিঘর, সাংবাদিক নেতৃত্বের আইডল, গাজীপুর জেলা সাংবাদিক ঐক্য পরিষদ এর আহবায়ক, বাংলাদেশ প্রেসক্লাব গাজীপুর জেলার সাংগঠনিক সম্পাদক ও কালীগঞ্জ প্রেসক্লাবের বার বার নির্বাচিত সফল সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ আল-আমিন দেওয়ান আল আবেদী।

১লা জুলাই ১৯৭৮ইং তারিখে উপজেলার তুমুলিয়া ইউনিয়নের দক্ষিণ সোম গ্রামের সমভ্রান্ত মুসলিম পরিবারে দেওয়ান বংশে মোল্লাবাড়ীর মরহুম মোহাম্মদ আলী দেওয়ান ও ফাতেমা বেগম দম্পতির ঘরে জন্ম গ্রহণ করেন। ৬ ভাই ১ বোনের মধ্যে তিনি ৪র্থ তম সন্তান।
তিনি বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে কামিল (হাদিস) পাশ করেন।

১৯৯৩ সনে সাপ্তাহিক যুব কন্ঠ পত্রিকার মাধ্যমে সংবাদ পত্রে যাত্রা শুরু করেন। তিনি দৈনিক গণতদন্ত, দৈনিক রুপবাণী, বাংলাদেশ অভজারভার সহ বিভিন্ন স্থাণীয় ও জাতীয় দৈনিক পত্রিকায় কাজ করেছেন। বর্তমানে দৈনিক গণমুখ পত্রিকার ষ্টাফ রিপোর্টার, দৈনিক নওরোজ ও ডেইলি মর্নিং গ্লোরীর উপজেলা প্রতিনিধি এবং অনলাইন নিউজ পোর্টাল ফেয়ার নিউজ ২৪ ডটকম এ কাজ করছেন।

সাংবাদিক মোঃ আল-আমিন দেওয়ান তাঁর জন্মদিনের অনুভূতি জানিয়ে বলেন, জন্মদিন মানেই সবার কাছে বিশেষ একটা দিন। ৪৭তম জন্ম দিন উপলক্ষ্যে পবিত্র মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানসহ নানা আয়োজনে পালিত হয়েছে জন্মদিন।

সাংবাদিক সমাজের নেতাদের উদ্দেশ্যে বলেন, ‘সাগর-রুনি জীবন দিয়ে আপনাদেরকে একত্রিত করেছেন। আপনারা আর বিভক্ত হবেন না। জন্ম দিনের শুভেচ্ছা পাওয়ার দাবীদার বাবা-মা। কারণ তাঁদের জন্যই আমরা এই সুন্দর পৃথিবী দেখার সুযোগ পেয়েছি।

কালীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি মো. ইব্রাহিম খন্দকার, সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম রফিক, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মুক্তাদির হোসেন, সহ সাধারণ সম্পাদক মো. সাজ্জাত হোসেন, ক্রীড়া বিষয়ক সম্পাদক শাহ নেওয়াজ, কালীগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মো. মোখলেছুর রহমান, দপ্তর সম্পাদক শামীমা মুক্তা খুশি খানম, উপজেলা টেলিভিশন ক্লাবের সাধারণ সম্পাদক মো. লোকমান হোসেন (পনির), বাংলাদেশ প্রেসক্লাব উপজেলা সভাপতি মো. আলমগীর হোসেন, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ উপজেলা সভাপতি আবু তাহের খান মো. আলমগীর, সাধালণ সম্পাদক মো. মেজবাহ উদ্দিনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, ধর্মীয় ও সাংস্কৃতিক নেতৃবৃন্দ সাংবাদিক মো. আল-আমিন দেওয়ান আল আবেদীকে জন্ম দিনের শুভেচ্ছা জানিয়ে তার আগামীর সুন্দর পথচলা কামনা করেন।

আরও খবর: