দেশজুড়ে

তীব্র গরমে মহাসড়কে গাড়ি চালকদের ঠান্ডা শরবত খাওয়াচ্ছেন মাদ্রাসার ছাত্ররা

  জাগোকন্ঠ ২৯ এপ্রিল ২০২৪ , ১১:৩৩ পূর্বাহ্ণ

জাজিরা শরীয়তপুর প্রতিনিধি :

তীব্র দাবদাহে শরীয়তপুর -ঢাকা মহাসড়কে যানবাহন চালকদের বিশুদ্ধ খাবার পানির শরবত খাওয়াচ্ছেন মাদ্রাসার শিক্ষক ও ছাত্ররা

সোমবার (২৯ এপ্রিল) সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত শরীয়তপুর -ঢাকা মহাসড়কের নড়িয়া উপজেলার রাজনগর এলাকায় মহাসড়কের পাশে অবস্থিত রাজনগর সাফিয়া বেগম নুরানি হাফিজিয়া ইসলামিয়া মাদ্রাসার পরিচালক হাফেজ মো. রাসেল আহমেদ এর নেতৃত্বে শরবত বিতরণ করা হয়।

এ সময় বাস-ট্রাক পিকআপভ্যান চালকদের তীব্র দাবদাহের মধ্যে সচেতন হয়ে গাড়ি চালাতে পরামর্শ দেয়া হয়। যানবাহন চালকরা মহাসড়কে মাদ্রাসা কর্তৃপক্ষের মানবিক এই কর্মকাণ্ডকে স্বাগত জানান।

বাস চালক আবুল হোসেন জানান, তীব্র এই গরমে প্রচুর পানি পান করা দরকার হলেও সেই সুযোগ আমরা পাইনা। মাদ্রাসার হুজুরদের এই শরবত খাওয়ানোর উদ্যোগকে স্বাগত জানাই।

রাজনগর সাফিয়া বেগম নুরানি হাফিজিয়া ইসলামিয়া মাদ্রাসার পরিচালক হাফেজ মো. রাসেল আহমেদ জানান, তীব্র দাবদাহে সাধারণ মানুষসহ যানবাহনের চালকরা অসুস্থ হয়ে পড়ছেন। তীব্র গরমে বিশুদ্ধ পানির জন্য অনেক চালকরা হাহাকার করেন। এজন্য মানবিক দৃষ্টিভঙ্গি থেকে আমরা এ উদ্যোগ নিয়েছি।

এবিষয়ে রাজনগর ইউপি চেয়ারম্যান মো: আবু আলেম মাদবর এর সাথে কথা হলে তিনি কালবেলাকে বলেন, এই উদ্যোগটি খুবেই প্রশংসনীয়। আমি নিজেও উদ্যোগটি নেওয়ার প্রস্তুতি নিচ্ছি। মাদ্রাসা কর্তৃপক্ষ আমার কাছে আসলে আমি তাদের সাহায্য সহযোগীতা করার চেষ্টা করবো।

আরও খবর: